একুশে পদক পেলেন টাঙ্গাইল জেলা আ.লীগ সভাপতি মুক্তিযোদ্ধা ফারুক

নিউজ টাঙ্গাইল ডেস্কঃ অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দেশ বরেণ্য ব্যক্তিত্বদের দেশের দ্বিতীয় বৃহৎ সম্মাননা একুশে পদকে ভূষিত করা হয়েছে।

বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেবে ২১ বিশিষ্ট ব্যক্তির মাঝে শনিবার (২০ ফেব্রুয়ারি) দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক পুরস্কার একুশে পদক-২০২১ বিতরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চ্যুয়ালি অনুষ্ঠানে যোগ দেন।

তার পক্ষ থেকে পদক হস্তাস্তর করেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় আয়োজিত পদক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ।

এ সময় মুক্তিযুদ্ধে অবদানের জন্য একুশে পদক গ্রহণ করেন, টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক।

জানা গেছে, ফজলুর রহমান খান ফারুক টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার উয়ার্শী গ্রামে ১৯৪৪ সালের ১২ অক্টোবর জন্মগ্রহণ করেন। তার বাবার নাম আব্দুল হালিম খান ও মাতার নাম ইয়াকুতুন্নেছা।

তিনিই প্রথম প্রতিরোধ যুদ্ধে টাঙ্গাইলের একমাত্র প্রাদেশিক পরিষদ সদস্য, যিনি বাঙ্কারে ইপিআর মুক্তিযোদ্ধাদের সাথে অবস্থান নিয়ে অসীম সাহসের পরিচয় দিয়েছিলেন। টাঙ্গাইলের আওয়ামী লীগের রাজনীতিতে তার রয়েছে অসামান্য ভূমিকা। বর্তমানে জেলা আওয়ামী লীগের সভাপতি এবং জেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি ক্রীড়া, শিল্প-সাহিত্য,সংস্কৃতির পৃষ্ঠপোষক ও সংস্কৃতি উৎকর্ষ সাধনে কাজ করে যাচ্ছেন।

টাঙ্গাইল মহকুমা প্রতিনিধি হিসাবে দৈনিক ইত্তেফাকে সাংবাদিকতা করেছেন। এখন তিনি টাঙ্গাইল থেকে প্রকাশিত দৈনিক আজকের দেশবাসী পত্রিকার সম্পাদক ও প্রকাশক।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.