ব্রেকিং নিউজ :

ঘাটাইলে সড়ক দখল করে ইট-বালুর ব্যবসা

ঘাটাইল(টাঙ্গাইল)প্রতিনিধিঃ টাঙ্গাইল-জামালপুর মহাসড়কের ঘাটাইল উপজেলার হামিদপুর বাজার এলাকায় মহাসড়কের পাশেই ইট-বালু, কংক্রিটসহ বিভিন্ন পণ্য রেখে জমজমাট ব্যবসা চলছে। এতে দুর্ঘটনাও ঘটছে।

সরেজমিন দেখা যায়, কিছু কিছু ব্যবসায়ী সড়ক দখল করে কোথাও ইট, কোথাও বালু, পাথর,রট রেখে বেচাকেনা করছেন। এছাড়া অনেক দোকানের সামনে মহাসড়কেও সার্বক্ষণিক দখল রয়েছে প্রতিষ্ঠানগুলোর বিভিন্ন পণ্যতে। আর এসব কারণে পথচারিদের চলাচল দারুণভাবে ব্যাহত হচ্ছে। ফলে প্রায়ই দুর্ঘটনায় হতাহতের ঘটনা ঘটছে।
হামিদপুর এলাকার বাসিন্দা মো.আলমগীর হোসেন ক্ষোভ প্রকাশ করে বলেন, টাঙ্গাইল-জামালপুর মহাসড়কের ঘাটাইল উপজেলার হামিদপুর দিয়ে প্রতিদিন হাজার হাজার যানবাহন চলাচল করে। এত গুরুত্বপূর্ণ সড়ক হলেও প্রকাশ্যেই সড়কটি দখল করে প্রভাবশালীরা ইট-বালু, কংক্রিট, পাথর রেখে ব্যবসা করছে। কিন্তু কর্তৃপক্ষ কেউই কোনো ব্যবস্থা নেয় না। এ কারণে দিন দিন দখলবাজি বেড়ে যাচ্ছে। ফলে মহাসড়কে যান চলাচল মারাত্নকভাবে ব্যাহত হয়।

টাঙ্গাইল থেকে মধুপুরগামী বাসযাত্রী কলেজছাত্র সোহান বলেন, ‘মহাসড়কে অধিকাংশ দুর্ঘটনা ঘটছে সড়ক অবৈধ দখলে থাকার কারণে। যার যেমন ইচ্ছা সেভাবেই সড়ক দখল করছে। মহাসড়কের পাশে বিভিন্ন সরঞ্জাম রাখায় পথচারি ও যানবাহন চলতে গিয়ে বাধাপ্রাপ্ত হয়। এতে প্রতিদিন একাধিক দুর্ঘটনা ঘটে থাকে।’
টাঙ্গাইল সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলি আমিমুল এহসান বলেন, ‘মহাসড়কের পাশে বিভিন্ন জন ইট-বালু রেখে দখল করে আছে। এসব কারণে সড়ক দুর্ঘটনা ঘটছে জানিয়ে তিনি বলেন, দ্রুত প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।

"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.