ব্রেকিং নিউজ :

সখীপুরে কালভার্ট ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন, ঝুঁকি নিয়ে পারাপার

নিউজ টাঙ্গাইল ডেস্কঃ টাঙ্গাইলের সখীপুর উপজেলার কচুয়া-আমতৈল সড়কের আন্দিবাইদে নির্মিতব্য পুরাতন স্লাব কালভার্টটি ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিকল্প সড়ক না থাকায় তবুও ঝুঁকিপূর্ণ ওই স্লাব কালভার্ট দিয়ে ঝুঁকি নিয়েই চলছে পারাপার।

স্লাব কালভার্টটি অনেক আগেই জরাজীর্ণ হয়ে বেহাল দশায় পড়ে আছে। স্থানীয়রা স্লাব কালভার্টটিকে পরিত্যক্ত ঘোষণা করলেও নতুন করে এটি নির্মাণ করা হয়নি। ফলে বিকল্প কোনো সড়ক না থাকায় ওই স্লাব কালভার্টের ওপর দিয়ে ঝুঁকি নিয়েই যাতায়াত করতে হচ্ছে জনসাধারণকে। এটি উপজেলার কালিয়া ইউনিয়ন ও বহেড়াতৈল ইউনিয়নের মোহনায় অবস্থিত।

সরেজমিনে দেখা গেছে, অত্যন্ত ঝুঁকিপূর্ণভাবে ভ্যান ও ইজিবাইক চলাচল করছে। যাত্রী ও মালবাহী ভারী কোনো যানবাহন এ সড়কে চলাচল করতে না পারায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সংশ্লিষ্টদের। যেকোনো মুহূর্তে ঘটতে পারে বড় ধরণের দুর্ঘটনা এ কথা বলে এলাকাবাসী জরুরি ভিত্তিতে স্লাব কালভার্টটি নির্মাণের দাবি জানিয়েছেন।

স্থানীয় ইউপি সদস্য আবদুর রাজ্জাক ধলা বলেন, গুরুত্বপূর্ণ স্লাব কালভার্টটি ভেঙ্গে পড়ায় এ সড়কের যাতায়াতকারীরা অবর্ণনীয় দুর্ভোগের শিকার হচ্ছেন। তিনি দ্রুতগতিতে স্লাব কালভার্টটি পুনঃনির্মাণের দাবি করেন।

সখীপুর এলজিইডির প্রকৌশলী এসএম হাসান ইবনে মিজান বলেন, ওই সড়কের স্লাব কালভার্টটি অনেক পুরাতন। আঞ্চলিক প্রধান সড়ক হওয়ায় ভারী যানবাহন চলাচল করায় কালভার্টের ওপর ব্যাপক লোড পড়েছে। ফলে কালভাটর্টি ভেঙ্গে গেছে। কালভার্টটি পরিদর্শন করা হয়েছে। পরবর্তীতে কালভার্টের স্থলে আরসিসি বক্স কালভার্ট নির্মাণের প্রাক্কল তৈরির প্রস্তুতি চলছে। বরাদ্দ এলেই নির্মাণের কাজ শুরু হবে।

"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.