বাড়ি বাড়ি গিয়ে করোনা চিকিৎসা : যেমন সাড়া পাচ্ছে গণস্বাস্থ্য

বাড়ি বাড়ি গিয়ে করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিচ্ছে গণস্বাস্থ্য কেন্দ্র। দ্বিতীয়দিনের মতো  শুক্রবার (৩০ এপ্রিল) এ সেবা প্রদান করেছে গণস্বাস্থ্য। প্রাথমিক অবস্থায় তারা রাজধানীর ধানমন্ডি এলাকায় এ সেবা প্রদান করছে। তবে এখনও বাড়িতে গিয়ে করোনা রোগীকে সেবা দেয়ার সুযোগ হয়নি গণস্বাস্থ্যের।

নতুন সেবা চালুর দুইদিন কেমন কাটল জানতে চাইলে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ ভাইস প্রিন্সিপাল (উপাধ্যক্ষ) ডা. মুহিব উল্লাহ খোন্দকার বলেন, ‘কার্যক্রম মাত্র শুরু হয়েছে। টেস্টের জন্য অনুরোধ পেয়েছি কিছু। আজকে মূলত মানুষ তথ্য জানার জন্য ফোন করেছে বেশি। তারা জানতে চেয়েছে, কোথায় কীভাবে সেবাটা পাওয়া যাবে। তবে আজকে আমাদের টিম নিয়ে বাইরে কোথাও যেতে হয়নি।’

তিনি আরও বলেন, ‘আজকে বাসায় যাওয়ার জন্য একটা কল এসেছিল। ওই রোগীর পক্ষ থেকে পরে জানানো হয়, রোগী মোটামুটি ভালো আছে। তাই আর যাওয়া হয়নি। তাছাড়া আজকে উত্তরা ও যাত্রাবাড়ী থেকে ফোন এসেছে। আমরা তো প্রাথমিক অবস্থায় ধানমন্ডি ও এর আশপাশ এলাকা নির্বাচন করেছি। তাই এতো দূরে আমরা সেবা দিতে যেতে পারিনি। তবে টেলিফোনে তাদেরকে সেবা দিয়েছি। ঢাকার বাইরে থেকেও ফোন করে খোঁজ-খবর নিয়েছে।’

গণস্বাস্থ্যের তথ্যমতে, বৃহস্পতিবার (২৯ এপ্রিল) থেকে প্রাথমিকভাবে রাজধানীর ধানমন্ডি এলাকায় গণস্বাস্থ্য ভ্রাম্যমাণ করোনা দলের চিকিৎসা সেবা শুরু হয়েছে। সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত এ কার্যক্রম চলছে। আগ্রহী ব্যক্তি ও পরিবার নিম্নঠিকানায় কথা বলে এ সেবা নিতে পারেন।

গণস্বাস্থ্য নগর হাসপাতালের ঠিকানা- বাড়ি নং- ১৪/ই, রোড নং- ০৬, ধানমন্ডি, ঢাকা-১২০৫। ফোন: ৯৬৭০০৭১-৫, ৯৬৭৩৫১২, ৯৬৭৩৫০৯, ০১৭০৯৬৬৩৯৯৪, +৮৮০৯৬০২১১১৯৪০, +৮৮০৯৬০২১১১৯৪১। ই-মেইল: gdc@gonoshasthaykendra.org, ওয়েব: www. Gonoshasthayakendra.org।

"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.