ব্রেকিং নিউজ :

সখীপুরে জমে উঠেছে  কৃষি শ্রমিকের হাট

নিজস্ব প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুরে করোনাভাইরাসের উপেক্ষা করে  জমে উঠেছে কৃষি শ্রমিকের হাট। প্রতিদিন ভোরবেলা থেকে গভীর রাত অবধি  বসে এ হাট। ভিড় করেন উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা  শ্রম ক্রেতা ও দেশের বিভিন্ন এলাকা থেকে আসা শ্রমিকরা। প্রতিবছর ধান কাটা, মাড়াই ও রোপণের সময় পৌরসভার মোক্তার ফোয়ারা চত্ত্বর, বড়চওনা, কচুয়া, কুতুবপুর,  ইছাদিঘী, বেড়বাড়ী চৌরাস্তা বাজার, নাকশালা, তক্তারচালা, মহানন্দপুর, ইন্দারজানী, কালিদাসসহ উপজেলার আরো অনেক বাজারে হচ্ছে শ্রম কেনাবেচা।

শ্রমিকরা জানান, তারা এসেছেন দেশের বিভিন্ন এলাকা থেকে। এসব হাটে  দরকষাকষি করে কেনাবেচা হয় মানুষের শ্রম। দৈনিক জনপ্রতি ৫০০  থেকে ৬০০ টাকা করে বিক্রি হচ্ছে এ শ্রম।  প্রতিদিন এসব হাটে  প্রায় সহস্রাধিক শ্রমিক বেচাকেনা হয়।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায় , চলতি বোরো মৌসুমে পৌরসভাসহ উপজেলার ৮টি ইউনিয়নের ২৫টি ব্লকে প্রায় ১৫ হাজার ৯২৫ হেক্টর জমিতে বোরো ধানের চাষ করা হয়েছে । এ উপজেলায়  সম্ভাব্য উৎপাদনের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে ৭৬ হাজার ৪৪০ মেট্রিকটন।

এ ব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা নূরুল ইসলাম বলেন, “করোনাভাইরাসের বিপদ থাকলেও কৃষকদের ঘরে ফসল না তুলে উপায় নেই। তবে এখানে দূরের শ্রমিক যারা আসছেন তারা এলাকা থেকে অনুমতি নিয়ে আসছেন। তাছাড়া প্রশাসন থেকে সব সময় স্বাস্থ্যবিধি মেনে চলার প্রচার-প্রচারণা চালানো হচ্ছে।”

 

 

"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.