ব্রেকিং নিউজ :

কালিয়াকৈরে স্বাস্থ্যবিধি না মেনেই চলছে দোকানপাট ও শপিংমল

আমিনুল ইসলাম কালিয়াকৈর (গাজীপুর):  গাজীপুরের কালিয়াকৈরে যথাযথ স্বাস্থ্যবিধি না মেনেই চলছে দোকানপাট ও শপিংমল। জনসাধারণের মধ্যেও রয়েছে স্বাস্থ্যবিধি মানার অনিহা।

সরেজমিনে দেখা যায়, উপজেলার কালিয়াকৈর বাজার,সফিপুর বাজার,মৌচাক, চন্দ্রা এলাকায় শপিংমল ও দোকানপাট গুলোতে ব্যাপক লোকসমাগম রয়েছে। ক্রেতা-বিক্রেতাদের মধ্যে অনেকেই মাস্ক ব্যবহার করছেনা, কেউ আবার মাস্ককে মুখ, থুতনি ও কানের মধ্যেও ঝুলিয়ে রাখছে। মানছে না সামাজিক দূরত্ব। গাদাগাদি করে ভির জমাচ্ছে দোকান গুলোতে।

সকাল ১০টার দিকে শপিংমল ও দোকানগুলো খোলার সঙ্গে সঙ্গে ক্রেতাদের ভিড় বাড়তে শুরু করে। মূলত ঈদকে সামনে রেখেই সেখানে ক্রেতাদের সমাগম বেশি হচ্ছে। এত লোক সমাগমের মাঝে স্বাস্থ্যবিধি নিশ্চিত করাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ।মাত্র কিছু সংখ্যক মার্কেটের প্রবেশপথে হাত স্যানিটাইজ করার ব্যবস্থা রাখা হয়েছে। বেশিরভাগ মার্কেট গুলোতেই রয়েছে মারাত্মক স্বাস্থ্য ঝুঁকি।

এবিষয়ে ক্রেতাদের কাছে জানতে চাইলে তারা বলেন, মাস্ক বেশি সময় মুখে লাগিয়ে রাখলে নিশ্বাস বন্ধ হয়ে আসে, অতিরিক্ত গরমে মাস্ক মুখে রাখা কষ্ট হয়, তাই মাঝে মাঝে খুলে রাখছি। সামনে ঈদ বাচ্চাদের জন্য কেনাকাটাতো করতে হচ্ছে ভির হলে আর কি করার আছে।

এ বিষয়ে বিক্রেতাদের সাথে কথা বললে তারা বলেন, আমরা যথাসম্ভব স্বাস্থ্যবিধি মেনেই দোকান চালু রাখার চেষ্টা করছি। তবে ভিড়ের মধ্যে দোকানগুলোতে শারীরিক দূরত্ব বজায় রাখার মতো যথেষ্ট জায়গা না থাকায় কিছুটা সমস্যা হচ্ছে।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমিন নিউজ টাঙ্গাইলকে  বলেন, যাদের মুখে মাস্ক নেই তাদের অর্থদন্ড করা হচ্ছে, শপিংমল ও দোকানপাট গুলোতে স্বাস্থ্যবিধি মেনে দোকান চালু রাখার নির্দেশনা দেয়া আছে। আমাদের কার্যক্রম চলমান আছে।

"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.