ব্রেকিং নিউজ :

টাঙ্গাইলে ঈদকে সামনে রেখে পুলিশ টহল জোরদার

নিউজ টাঙ্গাইল ডেস্কঃ টাঙ্গাইলে ঈদকে সামনে রেখে শহরের নিরাপত্তা ও যানজট নিরসনে পুলিশ টহল জোরদার করেছে । টাঙ্গাইল সদর থানার ১৩টি মোবাইল টিম শহরের সমবায় সুপার মার্কেট, নিউ সমবায় সুপার মার্কেট, মুক্তিযোদ্ধা মার্কেট, মসজিদ রোডে নিউ মডার্ন সুপার মার্কেট, হবিবুর রহমান প্লাজা, মাহমুদুল হাসান কলেজ মার্কেট, ক্যাপসুল মার্কেটসহ বিভিন্ন মার্কেট গুলোতে যাতে মানুষ নিরবিঘেœ ঈদ মার্কেট করতে পারেন সে লক্ষ্যে পুলিশের টহল জোরদার করা হয়েছে।

টাঙ্গাইল সদর থানার অফিসার ইনচার্জ মীর মোশারফ হোসেন জানান, পুলিশ সুপার সুঞ্জিত কুমার রায়ের নির্দেশনায় ঈদকে সামনে রেখে শহরের মার্কেট গুলোতে পুলিশ টহল জোরদার করা হয়েছে। ইতিমধ্যে মার্কেট এলাকায় পায়ে হেটে ৫টি, ৯টি মোবাইল টিম মার্কেট এলাকায় নিরাপত্তার দায়িত্ব পালন করছেন। এবার ইউনিয়ন পর্যায়েও পুলিশের ৩টি মোবাইল টিম নিয়োজিত রয়েছে। করোনার ঝুঁকি নিয়ে তারা সার্বক্ষনিক শহরসহ ইউনিয়ন পর্যায়ে দায়িত্ব পালন করছেন। এছাড়া ঈদকে সামনে রেখে টাঙ্গাইল শহরে নির্বিঘ্নে চলাচলে সোচ্চার ভ‚মিকা পালন করছে ট্রাফিক পুলিশ। প্রতি বছরের মতো এবছরও করোনার ঝুঁকি নিয়ে শহরের মেইন রোডসহ বিভিন্ন গুরত্বপূর্ণ পয়েন্টে তারা দায়িত্ব পালন করছে। সাধারণ মানুষকে নির্বিঘ্নে গন্তব্যে পৌঁছাতে সহযোগিতা করছেন। ফুটপাত বন্ধ করে দোকান পাট না বসানোর জন্য ব্যবসায়ীদের তাগিদ দিচ্ছেন। অন্যদিকে সড়ক ও ফুটপাতের জায়গা দখল করে যাতে পার্কিং না করা হয় সে দিকেও নজরদারি রয়েছে তাদের।

গতকাল টাঙ্গাইল ট্রাফিক পুলিশ পরিদর্শক (প্রশাসন) আহসান হাবীব চৌধুরী, ট্রাফিক পুলিশ পরিদর্শক মো. এশরাজুল হক ও ট্রাফিক পুলিশ পরিদর্শক মোঃ জানে আলম ভুঞা। সড়কের দুপাশে ফুটপাতপথচারীদের চলাচলের জন্য ফুটপাতের রাখা মালামাল অপসারণ করেন। এ সময় মোটর সাইকেলে কাগজ পত্র যাচাই করা হয়। গাড়ির রেজিষ্ট্রেশন ও ড্রাইভিং লাইসেন্স না থাকায় কয়েকটি মামলা দেওয়া হয়। তাদের চেষ্টায় শহরের মেইন রোডসহ গুরত্বপূর্ণ সড়ক যানজট মুক্ত লক্ষ্য করা যায়।

ট্রাফিক পুলিশ পরিদর্শক মো. এশরাজুল হক জানান, ঈদকে সামনে রেখে শহরে মানুষের উপস্থিতি বেড়ে গিয়েছে। অনেকেই ট্রাফিক আইন না মেনে এলোমেলোভাবে গাড়ি চালানোর কারণে যানজটের সৃষ্টি হয়। শহরের যানজট নিরসণে সকলকে ট্রাফিক আইন মেনে চলতে হবে। এ ছাড়াও ফুটপাত দখল না করে ব্যবসা না করার তাগিদ দেওয়া হচ্ছে। মানুষের নির্বিঘ্নে গন্তব্যে পৌছাতে অতিরিক্ত জনবল নিয়োগ করা হয়েছে।

"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.