ব্রেকিং নিউজ :

বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় প্রায় সোয়া দুই কোটি টাকার টোল আদায়

নিউজ টাঙ্গাইল ডেস্ক: বঙ্গবন্ধু সেতু দিয়ে গত ২৪ ঘণ্টায় ৩১ হাজার ৮০২টি যানবাহন পারাপার হওয়ায় যে কোন সময়ের চেয়ে বেশি টোল আদায় হয়েছে।

রোববার (৯ মে) ভোর ৬টা থেকে সোমবার(১০ মে) ভোর ৬টা পর্যন্ত সময়ে দুই কোটি ২০ লাখ ২৭ হাজার ৬৩০ টাকা টোল আদায় হয়েছে।

এরমধ্যে উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী পরিবহনের সংখ্যা ছিল ১৬ হাজার ৭৭৯ এবং ঢাকা থেকে উত্তরবঙ্গগামী পরিবহনের সংখ্যা ছিল ১৫ হাজার ২৩টি। যা অন্য যে কোন স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুণ।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. শফিকুল ইসলাম ও সেতু কর্তৃপক্ষের একাধিক সূত্র এতথ্য নিশ্চিত করেছে।

নাম সেতু কর্তৃপক্ষ সূত্র জানায়, বঙ্গবন্ধুসেতু দিয়ে পণ্যপরিবহনে নিয়োজিত ট্রাক, পিকআপভ্যান, প্রাইভেটকার, মাইক্রোবাস ও মোটরসাইকেলসহ বিভিন্ন ব্যক্তিগত যানবাহন ছাড়াও বিপুল সংখ্যক যাত্রীবাহী বাস স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুণ সেতু দিয়ে পারাপার হয়েছে।

এদিকে, সোমবার সকাল থেকে উত্তরবঙ্গমুখী সড়কে অতিরিক্ত যানবাহনের চাপ বেড়েছে। ঈদুল ফিতরের দিন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে মহাসড়কে যানবাহনের চাপ ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে।

করোনা সংক্রমণ ঝুঁকি নিয়ে মালবাহী ট্রাক, খোলা ট্রাক, পিকআপ, মাইক্রোবাস ও ব্যক্তিগত গাড়িতে গাদাগাদি করে বাড়ি ফিরছেন ঘরমুখো মানুষ।

অন্যদিকে, সরকার ঘোষিত দূরপাল্লার গণপরিবহন বন্ধ থাকলেও ঈদে ঘরমুখো মানুষ তা মানছে না। ব্যক্তিগত পরিবহনের পাশাপাশি ট্রাক, মাইক্রোবাস, পিকআপে করেই প্রিয়জনের সাথে ঈদ আনন্দ উপভোগ করতে বাড়ি ছুটছে মানুষ। ফলে ঈদের দিন ঘনিয়ে আসার সাথে সাথে মহাসড়কে যানবাহনের চাপ কয়েকগুন বৃদ্ধি পেয়েছে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় থেকে কালিহাতী উপজেলার এলেঙ্গা পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার এলাকা জুড়ে থেমে থেমে যান চলাচল করছে। দূরপাল্লার গণপরিবহন বন্ধ থাকায় চরম ভোগান্তির শিকার হচ্ছে যাত্রী সাধারণ।

এছাড়া মহাসড়কে যাতায়াতে স্বাস্থ্যবিধি মেনে জেলার অভ্যন্তরে গণপরিবহন চলাচলের নির্দেশনা থাকলেও তা মানা হচ্ছেনা। খুবই কম সংখ্যক দূরপাল্লার গণপরিবহন চলাচল করতে দেখাগেছে। তবে রাতে দূরপাল্লার যানবাহেেনর আধিক্য বেশি লক্ষ্য করা গেছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, মহাসড়কে দূরপাল্লার কোন গণপরিবহন চলাচল করছে না। তবে সোমবার সকাল থেকে মহাসড়কে গাড়ির চাপ রয়েছে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. শফিকুল ইসলাম জানান, গত কয়েকদিন ধরে এ মহাসড়কে যানবাহনের চাপ ক্রমাগত বাড়ছে। তবে এখনও যানজট ছাড়াই স্বাভাবিক গতিতে যানবাহন চলাচল করছে।

"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.