কালিয়াকৈরে ওসির মানবিকতায় বৃদ্ধ ফিরে পেলেন তার পরিবার

আমিনুল ইসলাম,কালিয়াকৈর প্রতিনিধিঃ  গাজীপুরের কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরীর মানবিকতায় এক বৃদ্ধ ফিরে পেলেন তার পরিবার। ওসি নিজ খরচে তিনদিন চিকিৎসা দিয়ে গত ১৬ মে রোববার  দুপুরে বৃদ্ধকে তার সন্তানের কাছে ফেরত দেন।বৃদ্ধ হলেন- চাঁদপুরের হাইমচর থানার কান্দিগ্রামের গোলাম আলী সরকারের ছেলে মোহাম্মদ আলী সরকার (৭০)।
বৃদ্ধের পরিবার ও পুলিশ সূত্র জানায়, বৃদ্ধ মোহাম্মদ আলীর স্মৃতিশক্তি লোপ পাওয়ায় অনেক কিছু মনে পড়ে না তার। গত ১২ দিন আগে তিনি ছোট ছেলে নাজমুল সরকারের ভাড়া বাসা গাজীপুর মহানগরের টঙ্গী থেকে বের হলে নিখোঁজ হন। অনেক খোঁজাখুঁজি করেও পাওয়া যাচ্ছিলো না তাকে।
গত ১৪ মে শুক্রবার কালিয়াকৈর উপজেলার চান্দরা ছাপড়া মসজিদ এলাকায় দোকানের সামনে শুয়ে ছিলেন তিনি। এ অবস্থায় সন্ধ্যায় কালিয়াকৈর থানা পুলিশে খবর দেয় এলাকাবাসী। পরে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। ওই বৃদ্ধ নিজ নাম, গ্রাম, থানার নাম ছাড়া আর কিছু বলতে না পারায় ওসি কালিয়াকৈর থানা ফেসবুক আইডি থেকে বৃদ্ধের নাম ও ছবিসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন।
জানা গেছে, বৃদ্ধের এক প্রবাসী আত্মীয় ফেসবুকে ছবি দেখতে পেয়ে বৃদ্ধের পরিবারকে বিষয়টি জানান। পরে শনিবার দুপুরে বৃদ্ধের পরিবার থেকে লোকজন কালিয়াকৈর থানায় আসেন। এসময় ওসি যাচাই-বাছাই করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বৃদ্ধকে এনে তার মেঝো ছেলে দিদারুল ইসলামের হাতে তোলে দেন।
বৃদ্ধের ছেলে দিদারুল ইসলাম বলেন, থানার ওসি মহোদয়ের মানবতার কারণে আমার বাবা আমাদের মাঝে ফিরতে পেরেছেন। বাবাকে ফিরে পেয়ে আমি ও আমার পরিবারের সবাই খুশি।
এ বিষয়ে কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী  নিউজ টাঙ্গাইলকে জানান, মানুষের সেবা করাই পুলিশের ধর্ম। ওই বৃদ্ধ আমাদের মাধ্যমে তার পরিবারের কাছে ফিরে যেতে পেরেছেন। এতে আমি অনেক আনন্দিত।
"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.