বাসাইলে অটোরিক্সার চার্জার খুলতে গিয়ে চালকের মৃত্যু

শরীফুজ্জামান, বাসাইল | টাঙ্গাইলের বাসাইলে বেটারী চালিত অটোরিক্সার ব্যাটারি থেকে বিদ্যুৎ-সংযোগ খুলতে গিয়ে, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক অটো চালকের মৃত্যু হয়েছে। শুক্রবার (১১জুন) সকাল সাড়ে ছয়টার দিকে উপজেলার ফুলকী ইউনিয়নের আইসড়া পূর্বপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। মারা যাওয়া অটোচলকের নাম লালুমিয়া (৩২)। সে আইসড়া পূর্বপাড়ার সোহরাব মিয়ার ছেলে।

লালুর আপন ছোট ভাই  মামুন ও শামীম মিয়া জানান, আমার ভাই একজন অটোরিক্সা চালক প্রতিদিনের মতই আজও আমাদের ঘরে নিজের অটোরিকশার ব্যাটারিতে চার্জ দিয়ে ছিলেন।  সকাল সাড়ে ছয় টার দিকে রাতের বৃষ্টিতে ভেজা অটোর ব্যাটারি থেকে চার্জার খুলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন।

পরে মেইন সুইচ বন্ধ করে তাঁকে উদ্ধার করে টাঙ্গাইল সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে পরীক্ষা করে ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন। পরে বাড়ি নিয়ে আসি। এ বিষয়ে বাসাইল থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

ফুলকি ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম বাবুল বলেন  স্থানীয় ইউপি সদস্য ও এলাকার গন্যমান্যদের  উপস্থিতিতে কারো কোন অভিযোগ না থাকায়, পরিবার  ও স্বজনদের আবেদনের প্রেক্ষিতে ময়না তদন্ত ছাড়াই লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। পরে ওই দিন জুমার নামাজের পর জানাজা শেষে মৃতের লাশ সামাজিক গোরস্থানে দাফন করা হয়।

এ ব্যাপারে তদন্তকারি পুলিশ কর্মকর্তা বাসাইল থানার উপপরিদর্শক (এসআই)  নুরুল আমীন বলেন,বেটারি চালিত অটোরিক্সার চার্জারের সংযোগ খুলার সময়  বিদ্যুৎস্পৃষ্ট হয়ে  লালু মিয়া নামের এক জনের মৃত্যু হয়েছে। সে আইসড়া পুর্বপাড়ার সোহরাব মিয়ার ছেলে এ বিষয়ে বাসাইল  থানায় একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে।

মৃত লালু মিয়ার আকাশ নামের ১০ বছর ও সামির নামের ৮ মাসের দুই ছেলে সন্তান রয়েছে। তার এ অনাকঙ্খিত মৃত্যুতে  তার মা-বাবা ভাই বোন ও স্ত্রীসহ স্বজনদের আহাজারিতে এলাকার বাতাস ভারি হয়ে উঠে। তার মৃত্যুতে স্থানীয় অটোরিক্সা শ্রমিক সংগঠনের সভাপতি সোনা মিয়া ও সাধারন সম্পাদক ওয়াসীম সরকারসহ সংগঠনের শ্রমিকরা গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন

"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.