সখীপুরে জমি দখলের চেষ্টা; বাধা দিতে গেলে হুমকি

সখীপুর প্রতিনিধিঃ টাঙ্গাইলের সখীপুরে সহোদর দুই ভাইয়ের বিরুদ্ধে জোরপূর্বক জমি দখলের চেষ্টা অভিযোগ উঠেছে৷ দখলে বাধা দিতে গেলে তাদের নানা ধরণের হুমকি-দামকি ও শারিরিক নির্যাতন করা হচ্ছে। শুক্রবার সকালে উপজেলার বড়চওনা বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, ওই এলাকার মৃত নারায়ণ চন্দ্রের তিন ছেলে নির্মল চন্দ্র কর্মকার এর সাথে অপর দুই ভাই প্রাণ কৃষ্ণ ও গোপাল কর্মকারের সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছে। বড়চওনা মৌজার ৪৫ দাগের ওই জমিতে শুক্রবার সকালে প্রাণ ও গোপাল চন্দ্র জোর করে ঘর তুলতে যায়। এতে বাধা দিতে গেলে নির্মল চন্দ্রকে হুমকি ও তার মেয়ে কলেজ ছাত্রী নুপুরকে শারিরিক নির্যাতন করা হয়।

এ বিষয়ে নির্মল চন্দ্র বলেন, বড়চওনা মৌজার ৪৫ দাগে মোট ৪২ শতাংশ জমি রয়েছে। আমরা একেক ভাই ১৪ শতাংশ করে জমি পাই। ভাগের সেই সম্পত্তি আমাকে না দিয়ে জমিতে জোরপূর্বক ঘর তুলতে যায়। এতে বাধা দিলে আমাকে ওরা হুমকি দামকি দেয়। এসময় ওরা আমার মেয়েকে মারধর করে। এছাড়া ওই জমি নিয়ে নিম্ন আদালতে মামলা করলে আদালত আমাদের পক্ষে রায় দেয়। তিনি আরও বলেন, শুনেছি ওরা ওই রায়ের বিরুদ্ধে হাইর্কোটে আপিলও করেছে।

নির্মল চন্দ্রের মেয়ে কলেজ ছাত্রী মল্লিকা কর্মকার নুপুর বলেন, আমার আর কোন ভাই-বোন নেই। বাবাও অসুস্থ। এ সুযোগে চাচারা আমাদের ভাগের জমি বুঝিয়ে না দিয়েই জোর করে দখলে নেওয়ার চেষ্টা করে। এতে আমি বাধা দিলে কথাকাটাটির এক পর্যায়ে আমাকে শারিরিক ভাবে নির্যাতন করতে থাকে। পরে সরকারের জরুরি সেবা কেন্দ্র ৯৯৯ ফোন দিলে ঘটনাস্থলে পুলিশ আসে।
এ বিষয়ে প্রাণ কৃষ্ণ ও গোপাল কর্মকার বলেন, আমরা জমি দখল করছিনা। বরং আমাদের নিজস্ব জমিতে ঘর তুলতে গেলে ওরাই বাধা দিচ্ছে।

সখীপুর থানার উপ-পরিদর্শক (এস আই) আমিনুল ইসলাম বলেন, ৯৯৯ ফোন পেয়ে ঘটনাস্থলে গিয়ে দুই পক্ষকে থানা আসতে বলা হয়েছে।

"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.