শিক্ষক নিয়োগ দিতে এনটিআরসিএ’র কোনো বাধা থাকল না

নিউজ টাঙ্গাইল ডেস্ক: বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) প্রথম থেকে ১২তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ সনদধারীদের এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশ স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদালত অবমাননার রুল বাতিল করেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ সোমবার এ আদেশ দেন। ফলে শিক্ষক নিয়োগ দিতে এনটিআরসিএ’র কোনো বাধা থাকল না।
এ বিষয়ে এনটিআরসিএ’র সচিব ড. এটিএম মাহবুব-উল করিম বলেন, ‘সর্বোচ্চ আদালতের রায় আমাদের পক্ষে এসেছে। আমরা শিগগিরই মিটিংয়ে বসব। এর মধ্যে টেলিটকের সঙ্গে কথা বলতে হবে। আমরা চাই, দ্রুত সুপারিশ করতে। পারলে মঙ্গলবার ফল প্রকাশ করব।’
গত ১৩ জুন ১ থেকে ১২তম নিবন্ধনধারীদের মধ্যে রিটকারী ২ হাজার ৫০০ জনকে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশ করতে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে এনটিআরসিএ কর্তৃপক্ষ। গত ৩১ মে রিটকারী ২ হাজার ৫০০ জনকে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে চার সপ্তাহের মধ্যে নিয়োগের সুপারিশ করার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। একই সঙ্গে গত ৩০ মার্চ ৫৪ হাজার নিবন্ধনধারীকে নিয়োগ দিতে এনটিআরসিএর জারি করা তৃতীয় গণবিজ্ঞপ্তি অনুযায়ী নিয়োগ কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দেন আদালত।

 

"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।