কঠোর বিধিনিষেধ কার্যকরে তৎপর বাসাইল থানা পুলিশ

বাসাইল প্রতিনিধি : করোনাভাইরাস (কোভিড-১৯) দ্বিতীয় ঢেউয়ে টাঙ্গাইলের বাসাইলে সংক্রমণের বিস্তার রোধে লকডাউনের আদলে দেওয়া কঠোর বিধিনিষেধ কার্যকরে তৎপর রয়েছে টাঙ্গাইলের বাসাইল থানা পুলিশ। বসেছে ২টি চেকপোস্ট। ফলে উপজেলার ব্যস্ততম রাস্তাগুলো জনমানবশূন্য ও ফাঁকা হয়ে গেছে।
বাসাইল উপজেলার বিভিন্ন স্থানে ঘুরে দেখা গেছে বিধিনিষেধ কার্যকর করার জন্য বাসাইল থানা পুলিশ বিভিন্ন জায়গায় তৎপর রয়েছে। সকাল থেকেই উপজেলার কাশিল, বাসাইল   পৌর এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় ২টি পুলিশ চেক পোস্ট বসিয়েছে। এসব চেকপোস্টে গাড়ি থামিয়ে যাত্রীদের পরিচয় এবং রাস্তায় বের হওয়ার কারণ জিজ্ঞেস করা হচ্ছে। যেসব পেশার মানুষ জরুরি সেবার সঙ্গে সম্পৃক্ত তাদের চেকপোস্ট অতিক্রম করার অনুমতি দিয়ে অন্যদের ফিরিয়ে দেওয়া হচ্ছে।
বাসাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হারুন অর রশিদ বলেন সরকারি নির্দেশনা মোতাবেক যে পরিবহনগুলো বন্ধ থাকবে এবং জরুরী পণ্য পরিবহন ছাড়া অন্য কোন যান চলবে না সরকারি এ নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে বাসাইল উপজেলায় ২ টি চেকপোস্ট বসানো হয়েছে এবং ১ টি মোবাইল টিম রয়েছে।
২ টি চেকপোস্টের মধ্যে  বাসাইল পৌরসভায় ১ টি এবং কাশিলের বটতলায় ১ টি। এসব চেকপোস্টে গাড়ি থামিয়ে যাত্রীদের পরিচয় এবং রাস্তায় বের হওয়ার কারণ জিজ্ঞেস করা হচ্ছে। যেসব পেশার মানুষ জরুরি সেবার সঙ্গে সম্পৃক্ত তাদের চেকপোস্ট অতিক্রম করার অনুমতি দিয়ে অন্যদের ফিরিয়ে দেওয়া হচ্ছে। আমরা চেষ্টা করছি মানুষকে বুঝানোর। অনেকেই মাস্ক পরছে না, তাদেরকে সচেতন করার চেষ্টা করছি। তবে বেশিরভাগ মানুষ মাস্ক পরছে এটি ভালো দিক। পাশাপাশি জরুরী পণ্য পরিবহন ছাড়া অন্য যানবাহনগুলো বন্ধ করার জন্য সকাল থেকেই আমরা মাঠে কাজ করছি।
"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.