টাঙ্গাইলে ঈদের দিন করোনায় মৃত্যু ৪, শনাক্ত ৯৫

নিউজ টাঙ্গাইল ডেস্কঃ টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় ২৮২টি নমুনা পরীক্ষা করে ৯৫ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৩.৬৮ ভাগ।

এ নিয়ে ঈদের দিন বুধবার (২১ জুলাই) সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১২ হাজার ২৬০ জন। অপরদিকে করোনায় আরও ১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত জেলায় মোট ১৯৪ জনের করোনায় মৃত্যু হয়েছে। এ ছাড়াও উপসর্গ নিয়ে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ৩ জনের মৃত্যু হয়েছে।

অপরদিকে চলতি মাসের ২১ দিনে জেলায় করোনায় ৪ হাজার ৫৫৬ জন আক্রান্ত হয়েছে। অপরদিকে মৃত্যু হয়েছে ৭৬ জনের। গত জুন মাসে জেলায় ২ হাজার ৯২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২৬ জনের।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছে ৬ হাজার ৪৮০ জন। হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১২৭ জন। বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছে ৫ হাজার ৪৫৯ জন। এখন পর্যন্ত মোট ৩৩ হাজার ৩৪১ জনকে কোয়ারেন্টাইনে আনা হয়েছিল। এর মধ্যে ২৭ হাজার ৩৭৮ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। জেলায় এখন পর্যন্ত ৫৬ হাজার ৬৭১টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়।

জেলায় মোট আক্রান্তের হার ২১.৬০ ভাগ। সূত্র আরও জানায়, গত বছরের ৮ এপ্রিল জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সদর উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্যা সব চেয়ে বেশি। জেলায় করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পর্যায়ক্রমে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। টাঙ্গাইলে ব্যাপক হারে শহর থেকে গ্রামে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস।

এ ব্যাপারে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. শাহাবুদ্দিন খান জানান, ঈদের আনন্দে যাতে সাধারণ জনগণ স্বাস্থ্যবিধি মানা ভুলে না যায় সে দিকে লক্ষ্য রাখতে হবে। সে হিসেবে করোনা প্রতিরোধে সবাইকে সচেতন এবং স্বাস্থবিধি মেনে চলতে হবে। এছাড়া সরকারের নির্ধারিত প্রাপ্ত বয়ষ্কদের টিকা নিতে অনুরোধ করেন তিনি।

"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.