ব্রেকিং নিউজ :

নদী ভাঙন রোধে সরকার পরিকল্পিতভাবে কাজ করে যাচ্ছে: কৃষিমন্ত্রী

ধনবাড়ী প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, প্রাকৃতিক দুর্যোগে নিমজ্জিত বাংলাদেশের নদীর ভাঙন রোধ ও নদী শাসনে পরিকল্পিতভাবে কাজ করে যাচ্ছেন শেখ হাসিনার সরকার। বাংলাদেশ নদী মাতৃক দেশ।

তিনি বলেন, ফসল রক্ষায় নদী শাসন ও বাঁধ রক্ষা করা জরুরি। প্রত্যন্ত অঞ্চলের মানুষ ফসল চাষ করেই জীবিকা নির্বাহ করে। এসব ফসলকে আমাদের রক্ষা করতে হবে। সেজন্য দীর্ঘস্থায়ী সুরক্ষা ব্যবস্থা ও টেকসই বাঁধ নির্মাণে উদ্যোগ নেয়া হচ্ছে।

শুক্রবার (২০ আগষ্ট) সকালে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার মুশুদ্দি ইউনিয়নের কেরামজানি ও ঝোপনার ঝিনাই নদীর ভাঙণে ক্ষতিগ্রস্ত এলাকা ও বাঁধ পরিদর্শনকালে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে শহরের সব সুযোগ-সুবিধা গ্রামেও পৌঁছে গেছে। ঘরে-ঘরে বিদ্যুৎ পাকা রাস্তা-ঘাট নির্মাণ, আধুনিক স্বাস্থ্য সেবা, শিক্ষা ব্যবস্থাসহ শহরের সুযোগ-সুবিধা গ্রামে সম্প্রসারিত হয়েছে। যার ফলে চরাঞ্চল, দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলেও শহরের মতো সুযোগ-সুবিধা বিস্তৃতি ঘটছে।

নদী ভাঙন পরিদর্শনকালে ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. সামিউল হক, মধুপুর সার্কেল এএসপি শাহিনা আক্তার, স্থানীয় জন প্রতিনিধি ও এলাকার সুধিজন উপস্থিত ছিলেন।

"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.