ব্রেকিং নিউজ :

ভূঞাপুরে যমুনা নদীতে শুরু হয়েছে দুই দিনব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতা

ভূঞাপুর প্রতিনিধি: টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী গরু হাটের পশ্চিম পাশে যমুনা নদীতে উৎসব মুখর পরিবেশে দুই দিনব্যাপী গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা শুরু হয়েছে।
শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে সংসদ সদস্য ছোট মনিরের উদ্যোগে এ নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী ইকরাম উদ্দিন তারা মৃধার সভাপতিত্বে নৌকা বাইচ প্রতিযোগিতা উদ্বোধন করেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা মাসুদুল হক মাসুদ‌।
গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী এই প্রতিযোগিতা দেখতে সকাল থেকেই দর্শনার্থীদের ঢল নামে উপজেলার যমুনা তীরবর্তী গোবিন্দাসী এলাকায়। দূর দূরান্ত থেকে শুরু করে আশেপাশের  এলাকা থেকে নারী পুরুষসহ সব বয়সী হাজার হাজার মানুষ নৌকা বাইচ দেখতে আসেন।
বিভিন্ন জেলা থেকে সুসজ্জিত নৌকা নিয়ে অংশ নেন নৌকা প্রতিযোগীরা । বাদ্যযন্ত্রের তালে তালে এবং বৈঠার ছপ ছপ শব্দ মিলেমিশে যেন একাকার হয়ে গিয়েছে যমুনার তীর। ছোট-বড় হাজার হাজার নৌকা ভাড়া করে বন্ধু বান্ধব ও স্বজনদের নিয়ে বিভিন্ন জায়গায় অবস্থান নেন দর্শনার্থীরা। পুরুষের পাশাপাশি নারীদের উপস্থিতিও ছিলো চোখে পড়ার মতো। নৌকা বাইচ প্রতিযোগিতায় “ক” ও “খ” দুটি গ্রুপে ২২টি নৌকা প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন।
প্রথম দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য ছোট মনির। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ভূঞাপুর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলিফনূর মিনি, টাঙ্গাইল জেলা বাস-মিনিবাস সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনি, ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল ওহাব, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক তাহেরুল ইসলাম তোতা, বিভিন্ন ইউনিয়নের ইউপি চেয়ারম্যানসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.