ব্রেকিং নিউজ :

সখীপুরে পরিবেশ বান্ধব বন্ধু চুলা বিতরণ  

সখীপুর প্রতিনিধিঃটাঙ্গাইলের সখীপুরে গৃহিণীদের জন্য পরিবেশ বান্ধব বন্ধু চুলা বিতরণ করেছে বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশন (বন্ধু)। মঙ্গলবার সকালে উপজেলার আমতৈল এলাকায় তিনশত গৃহিণীর মধ্যে এই চুলা বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশন (বন্ধু) জেলা সহকারী ম্যানেজার মো. মোতাহার হোসেন, ইউপি সদস্য এস.এম. শফি জয়নাল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শাহ আলম সাজু, বীর মুক্তিযোদ্ধা ইয়াছিন আলী, বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশনের বহেড়াতৈল ইউনিয়নের উদ্দোক্তা মো. রোকন মিয়া, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়েন উদ্দিন প্রমুখ।

বন্ধু ফাউন্ডেশন (বন্ধু) জেলা সহকারী ম্যানেজার মো. মোতাহার হোসেন বলেন, পরিবেশ বান্ধব প্রত্যেক বন্ধু চুলায় তিনশত টাকা করে ভর্তুকি দিচ্ছে সরকার কিন্তু আমরা বিনামূল্যে বিতরণ করছি।

বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশনের বহেড়াতৈল ইউনিয়নের উদ্দোক্তা মো. রোকন মিয়া বলেন, আমতৈল গ্রামের মানুষ কখনো বন্ধু চুলায় রান্না করেনি তারা এখন থেকে পরিবেশ বান্ধব বন্ধু চুলায় রান্না করবে। এই চুলা পেয়ে গৃহিণীরা খুবই আনন্দিত। অল্প দিনের মধ্যেই বহেড়াতৈল ইউনিয়নে ৫ হাজার গৃহিণীকে বন্ধু চুলা দেয়া হবে। সখীপুরে বন্ধু চুলা ব্যবহারের দিক দিয়ে বহেড়াতৈল একটি মডেল ইউনিয়ন হবে বলে আশাবাদী।

আমতৈল এলাকার জরিনা আক্তার বলেন, শুনেছি বন্ধু চুলায় রান্না করতে লাকড়ি কম লাগে, রান্না ঘরে কালি লাগেনা, পাতিলে কালি লাগেনা বললেই চলে। চুলা পেয়ে আমরা খুবই আনন্দিত।

"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.