টাঙ্গাইলে পবিত্র ঈদে মিলাদুন্নবী পালিত

নিউজ টাঙ্গাইল ডেস্ক: টাঙ্গাইলে নানা কর্মসূচির মধ্য দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল- বর্ণাঢ্য র‌্যালি, দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিল ইত্যাদি।

বুধবার (২০ অক্টোবর) ভোরে টাঙ্গাইল শহরের বিভিন্ন এলাকার নানা ইসলামী সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে বর্ণাঢ্য র‌্যালি নিয়ে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে সমবেত হয়।

শহীদ স্মৃতি পৌর উদ্যানে ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন পরিষদ ও গাউসিয়া কমিটি জেলা শাখার সভাপতি অধ্যক্ষ আব্দুল হাইয়ের সভাপতিত্বে মহানবীর জন্ম-মৃত্যু ও জীবনের উপর আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, আলহাজ মো. ছানোয়ার হোসেন এমপি। বিশেষ অতিথি ছিলেন, টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান আনছারী, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর। প্রধান আলোচক ছিলেন, প্রফেসর মোহাম্মদ হুমায়ুন কবীর আল কাদেরী।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন- ডক্টর মো. আশেকুল হাসান, বীর মুক্তিযোদ্ধা এএম এনায়েত করিম, আবুল কালাম আজাদ বীর বিক্রম, শাহ্সুফি হারুন অর রশিদ, মাওলানা শাহ্সুফি আব্দুল ওহাব সিরাজী, মাওলানা মো. নজরুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন- টাঙ্গাইলের হাজিবাগ দরবার শরীফের আলহাজ্ব অধ্যাপক মুহাম্মদ আব্দুল কদ্দুস খসরু।

অপরদিকে, খোদাই খেদমতগার, ন্যাপ ভাসানী, ভাসানী পরিষদ এবং তালিমাতে কুরআন ও সুন্নাহ কেন্দ্রের উদ্যোগে সন্তোষে পৃথক র‌্যালি, মওলানা ভাসানী ও পীর শাহজামান (রা.) মাজার জিয়ারত, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

এসব কর্মসূচিতে মজলুম জননেতা মওলানা হামিদ খান ভাসানীর ঘনিষ্ঠ সহযোগী সৈয়দ ইরফানুল বারী, হাসরত খান ভাসানী, আজাদ খান ভাসানী এবং তালিমাতে কুরআন ও সুন্নাহ কেন্দ্রের শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় মুসল্লিরা অংশগ্রহণ করেন।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.