টাঙ্গাইলে নৌকার প্রার্থী পেলেন ৬৫৪ ভোট, কৃষিমন্ত্রীর খালাতো ভাই ৭০৩৮

নিউজ টাঙ্গাইল ডেস্ক:টাঙ্গাইলের তিনটি উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে অধিকাংশ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা জয়ী হয়েছেন। তবে কৃষিমন্ত্রী ডা. মো. আব্দুর রাজ্জাকের নির্বাচনী এলাকা ধনবাড়ি উপজেলার পাইস্কা ইউনিয়নে আওয়ামী লীগের ভরাডুবি হয়েছে। এই ইউনিয়নে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মো. আব্দুল মান্নান নৌকা প্রতীকে মাত্র ৬৫৪ ভোট পেয়েছেন। এ নিয়ে এলাকায় ব্যাপক সমালোচনা চলছে।

তবে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ও ধনবাড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন আর রশিদ হিরার খালাতো ভাই স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম ঘোড়া প্রতীকে ৭ হাজার ৩৮ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। এ ছাড়াও ওই উপজেলায় তিনটি ইউপিতে নৌকার প্রার্থী জয়ী হয়েছেন।

এর আগে কৃষিমন্ত্রীর নিজ ইউনিয়ন মুশুদ্দিসহ আরও তিনটি ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নৌকার তিন প্রার্থী বিজয়ী হয়েছেন। ফলে সেখানে চেয়ারম্যান পদে নির্বাচিন হয়নি।

এদিকে বৃহস্পতিবার (১১ নভেম্বর) জেলার তিনটি উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৫ ইউপিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ১০ জন এবং ৫ জন স্বতন্ত্র ও বিদ্রোহী প্রার্থী নির্বাচিত হয়েছেন। এ ছাড়া ধনবাড়ি উপজেলার তিনটি ইউপিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

নির্বাচনের পর গণনা শেষে বৃহস্পতিবার রাতে বেসরকারিভাবে বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এ.এইচ.এম কামরুল হাসান।

এ বিষয়ে ধনবাড়ির পাইস্কা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী মো. আব্দুল মান্নান বলেন, মন্ত্রী মহোদয় এই মুহূর্তে এলাকার বাইরে আছেন। নির্বাচন সংশ্লিষ্ট কোনো বিষয়ে মন্তব্য করতে চাই না।

ভোটের বিষয়ে বলতেই ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউল আলম মঞ্জু বলেন, আমি অসুস্থ্য নির্বাচনের কোনো বিষয়ে বলতে পারব না।

স্থানীয় সূত্রে জানা গেছে, দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ধনবাড়ি উপজেলা আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকের জন্য এক নম্বরে আওয়ামী লীগ নেতা মো. আব্দুল মান্নানের নাম প্রস্তাব পাঠানো হয়। পরে দলীয়ভাবে তাকে মনোনয়ন দেওয়া হয়।

জেলা ও কেন্দ্রের তালিকায় নবনির্বাচিত জাহাঙ্গীর আলমের নাম না পাঠানোয় স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করেন তিনি। তবে আব্দুল মান্নান নৌকার মনোনয়ন পেলেও দলীয়ভাবে সহায়তা করা হয়নি বলে অভিযোগ উঠেছে। ফলে পরাজিত নৌকা প্রতীকের প্রার্থী মো. আব্দুল মান্নান মাত্র ৬৫৪ ভোট পেয়েছেন। আর স্বতন্ত্র প্রার্থী কৃষিমন্ত্রীর খালাতো ভাই জাহাঙ্গীর আলম ঘোড়া প্রতীকে পেয়েছেন ৭০৩৮ ভোট। আর আব্দুল মান্নানের ভায়রা চশমা প্রতীকে ভোট পান ২৩৬৫টি।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.