আগু‘নে সব পুড়লেও অক্ষত রয়েছে কোরআন শরিফ

সুগন্ধা নদীতে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে ভয়া‘বহ অ‘গ্নিকাণ্ডে লা‘শের সারি দীর্ঘ হচ্ছে। শনিবার বরগুনায় ৩০টি লা‘শ জানাজা শেষে গণক‘বরে দাফন করা হয়েছে। বাকি লা‘শগুলো স্বজনরা এসে শনাক্তের পর জেলা প্রশাসক স্বজনদের কাছে হস্তান্তর করেছেন। এত ক্ষ‘য়ক্ষতির মাঝেও অক্ষত রয়ে গেছে ইসলাম ধর্মের পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন!

অগ্নিকাণ্ডের খবর পেয়ে নদীতীরে স্বজনরা ভিড় করে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দীর্ঘ হয় ভিড়, সেই সঙ্গে বাড়ে স্বজনদের আহা‘জারি। তাদের মধ্যে বেশির ভাগই জানে না তাদের প্রিয়জন এখনো বেঁচে আছে, নাকি না-ফেরার দেশে চলে গেছে।

এদিকে ল‌ঞ্চে আগু‘ন লাগার ঘটনায় আহত প্রায় ৭০ জনকে শুক্রবার সকালে ব‌রিশাল শের-ই-বাংলা মে‌ডিক্যাল কলেজ হাসপাতালে ভ‌র্তি করা হয়েছে।

শনিবার ভোরের আলো ফোটার আগে হাসপাতালে স্বজনদের আহাজারি শুরু হয়। দ‘গ্ধ স্বজনের খোঁজে হাসপাতালে ভিড় জমায় তারা।

গত বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে ঝালকাঠির সুগন্ধা নদীতে বরগুনাগামী এমভি অভিযান-১০ নামের লঞ্চে ভয়া‘বহ অগ্নি‘কাণ্ডের ঘটনায় লা‘শের সারি দীর্ঘ হচ্ছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ৪১ জনের ম‘রদেহ উদ্ধার করা হয়েছে বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে। শনিবার বরগুনায় ৩০টি লা‘শ জানাজা শেষে গ‘ণকবরে দাফন করা হয়েছে। বাকি লা‘শগুলো স্বজনরা এসে শনাক্ত করার পর জেলা প্রশাসক স্বজনদের কাছে হস্তান্তর করেছেন।

তবে এত ক্ষ‘য়ক্ষতির মাঝেও অক্ষত রয়ে গেছে পবিত্র কোরআন! এমন অলৌকিক ঘটনা দেখে অনেকে বিস্ময় প্রকাশ করেছে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.