বুধবার, জুলাই ১৭, ২০২৪
Homeঅপরাধটাঙ্গাইলে ভুয়া আয়ুর্বেদিক প্রতিষ্ঠান মালিককের কারাদণ্ড, দুই লাখ টাকা জরিমানা

টাঙ্গাইলে ভুয়া আয়ুর্বেদিক প্রতিষ্ঠান মালিককের কারাদণ্ড, দুই লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিনিধি: টাঙ্গাইলে মেসার্স এভারগ্রীন ল্যাবরেটরীজ (আয়ু) এ রেজিস্টেশনবিহীন ওষুধ ও নকল লেভেল তৈরি ও অনুমোদনহীন কেমিকেল ব্যবহার করায় প্রতিষ্ঠান মালিক ডা. মো. আজিজুল হককে এক বছরের কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।
এছাড়া দুই লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড  করা হয়েছদি। সেইসাথে ওষুধ তৈরির প্রতিষ্ঠানটিকেও সিলগালা করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে টাঙ্গাইল সদর উপজেলার সাকরাইল এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুল ইসলাম।
টাঙ্গাইল র‌্যাব-১২ সিপিসি ৩ এর কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. এরশাদুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মেসার্স এভারগ্রীন ল্যাবরেটরীজ (আয়ু) ওষুধ তৈরির প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। এসময় বিভিন্ন ধরণের বিপুল পরিমাণ রেজিস্টেশনহীন ওষুধ, নকল লেভেল ও অনুমোদনহীন কেমিকেল পাওয়া যায়।
তিনি আরো বলেন, পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রতিষ্ঠানের মালিক ডা: মো. আজিজুল হককে ১ বছরের কারাদণ্ড, ২ লক্ষ টাকা জরিমানা ও আনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ড দেওয়া হয়। সেইসাথে প্রতিষ্ঠানটিকে সিল গালা করে দেওয়া হয়েছে। আগামীতেও আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।
নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -