রবিবার, মে ১৯, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাউপাচার্য ও উপ-উপাচার্য পদ শূন্য ভাসানী বিশ্ববিদ্যালয়

উপাচার্য ও উপ-উপাচার্য পদ শূন্য ভাসানী বিশ্ববিদ্যালয়

 

 

সাইফুল মজুমদার,মাভাবিপ্রবি প্রতিনিধিঃ  মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মোঃ আলাউদ্দিনের চার বছর মেয়াদ শেষ হয়েছে । ২০১৩ সালের ৪ মে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রানরসায়ন ও অণুপ্রাণ বিভাগের অধ্যাপক ড. মোঃ আলাউদ্দিনকে চার বছরের জন্য মাভাবিপ্রবির ৫ম উপাচার্য হিসেবে নিয়োগ দেয় সরকার। ৩ মে বুধবার তাঁর মেয়াদ শেষ হয়। অপরদিকে ২০১৪ সালের ৩১ মে থেকেই বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের পদটিও শূন্য রয়েছে। ফলে উপাচার্য পদটি শূন্য হওয়ায় ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্ব পালনের কেউ থাকছে না।

সংশ্লিষ্টরা বলছেন, দ্রুত উপাচার্য ও উপ-উপাচার্য নিয়োগ না দেওয়া হলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম ¯’বির হয়ে পড়বে। এতে অর্থসংক্রান্ত সব কাজ, পরীক্ষার ফল প্রকাশ, পরীক্ষার কমিটি গঠন, মূল সনদপত্র উত্তোলন, ভর্তি কার্যক্রম, ফিন্যান্স কমিটি, একাডেমিক কমিটির সভা, অন্যান্য আর্থিক খাত, বিভিন্ন সভা-সেমিনার আয়োজনের অনুমদনের কাজ থমকে যাবে। এছাড়া দফতরগুলোতে আসবে মš’র গতি। এতে নানা ধরনের সংকট সৃষ্টি হতে পারে বলে মনে করছেন তাঁরা। বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টরা দাবি  অতি দ্রুত সময়ের মধ্যে নিয়োগ দিয়ে এই জটিলতা নিরসন করার। এরইমধ্যে এসব পদে নিয়োগ পেতে অর্ধশতাধিক শিক্ষক সংশ্লিষ্ট দফতরে জীবন-বৃত্তান্ত জমা দিয়েছেন বলেও জানা গেছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম বলেন, উপাচার্য অধ্যাপক ড. মোঃ আলাউদ্দিনের প্র¯’ানে ক্যাম্পাসে ব্যাপক শূন্যতা বিরাজ করছে।  এই শূন্যতা দীর্ঘ সময় ধরে থাকলে বিশ্ববিদ্যালয়ে নানা সংকট তৈরী হতে পারে। তাই অতি দ্রুত বিশ্ববিদ্যালয়ের আচার্যের (রাষ্ট্রপতি) কাছে উপাচার্য নিয়োগ কামনা করেন। এসময় তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায়, দক্ষ ও সৎ যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে উপাচার্য হিসেবে নিয়োগ দিতে সরকারের কাছে দাবি জানাচ্ছি।

 

 

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -