রবিবার, জুলাই ১৪, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাকালিহাতীকালিহাতীর এলেঙ্গা ফরহাদ ক্যাডেট একাডেমীর বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হুমকি!

কালিহাতীর এলেঙ্গা ফরহাদ ক্যাডেট একাডেমীর বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হুমকি!

 

নিউজ টাঙ্গাইল ডেস্ক:
টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা ফরহাদ ক্যাডেট একাডেমীতে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন হয়নি মর্মে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক নাসির উদ্দিনকে হুমকি প্রদান করে আসছে ফরহাদ ক্যাডেট একাডেমীর কর্তৃপক্ষ।

অনলাই নিউজ পোর্টাল শিক্ষা বার্তা ডটকম পত্রিকার জেলা প্রতিনিধি নাছির উদ্দিন জানান, ২০০৯ সালে ফরহাদ ক্যাডেট একাডেমী প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে আজও পর্যন্ত ফরহাদ ক্যাডেট একাডেমীর ক্যাডেট ব্যাচে জাতীয় দিবস পালন করা হয়নি। এ নিয়ে কর্তৃপক্ষকে বার বার সতর্ক করা হলেও কোন লাভ হয়নি। যার ফলে জাতীয় দিবসগুলোতে অবমাননা করার জন্য ২০১৬ সালের মার্চের ৭ তারিখে ব্যক্তিগত সমস্যা দেখিয়ে চাকুরী থেকে অব্যাহতি নেই। ২০১৭ সালের জুলাই মাসে শিক্ষকদের দ্বারা পরিচালিত শিক্ষাবার্তা ডটকম নামের অনলাইন নিউজ পোর্টালে নিয়োগ পাই। গত ১৫ আগস্ট বিশ্বস্ত সূত্রে জানতে পারলাম, সকাল ৯ টা থেকে ক্যাডেট শাখার ক্লাশ চলমান। বিষয়টি সত্যতা যাচাই করার জন্য কালিহাতী উপজেলা প্রতিনিধি আমিনুল ইসলামকে পাঠালে তার সত্যতা পাওয়া যায় বলে জানা যায়। পরে জাতীয় দিবস অবমাননার হুতা ফরহাদ ক্যাডেট একাডেমী শিরোনামে সংবাদ প্রকাশ করা হয়। পরেরদিন ১৬ আগস্ট রাতে কামরুল নামে এক ব্যক্তি ফরহাদ ক্যাডেট একডেমীর পক্ষ হইতে ০১৯১৯৫১৩৫৩২ নম্বর থেকে ফোন করে সাংবাদিক নাছির উদ্দিনকে উক্ত সংবাদটি প্রতিবাদ দেওয়ার প্রস্তাব দেন। কিন্তু প্রস্তাবে রাজি না হওয়ায় অশ্লিল ভাষায় গালিগালাজসহ প্রাণ নাশের হুমকি দেয়। এ ব্যাপারে নিরাপত্তার জন্য নাছির উদ্দিন বাদী হয়ে কালিহাতী থানায় একটি সাধারণ ডায়েরী করেন। ডায়েরী করার পর ওসি তদন্ত মোস্তাফিজুর রহমান নাছির উদ্দিনকে ফোন দিয়ে কামরুল সাথে কথা বলেছেন এবং এটা ভুল বুঝাবুঝি হয়েছে সে অনুতপ্ত বলে জানিয়ে ১৭ আগস্ট সকাল ১১ টায় থানায় যাওয়ার অনুরুধ করেন। কিন্তু ওই সময় নাছির উদ্দিন থানায় না যাওয়ায় দুপুর ১২ টায় পুনরায় ওসি তদন্ত নাছির উদ্দিনকে ফোন দিয়ে থানায় যাওয়ার জন্য বলেন। নাছির উদ্দিন শুধু ডায়েরীর কপির জন্য যাবেন বলে জানিয়ে দেন। দুপুর সাড়ে ১২ টায় নাছির উদ্দিন থানায় উপস্থিত হলে কামরুল নামে ওই ব্যক্তি এসে নাছির উদ্দিনের নিকট ক্ষমা চায়। পরবর্তীতে ক্ষমা ও ওসী তদন্তের অনুরুধে নাছির উদ্দিন আপোষ মিমাংসার কাগজে স্বাক্ষর করেন। আপোষ মিমাংসা হওয়া সত্বেও গত ২২ আগস্ট দুপুরে উক্ত সংবাদটি মিথ্যা দাবী করে কিছু কতিপয় নামধারী সাংবাদিকদের নিয়ে সংবাদ সম্মেলন করেন ফরহাদ ক্যাডেট একাডেমী। সংবাদ সম্মেলন করেও ক্ষেন্ত হননি। বর্তমান সময় পর্যন্তও সাংবাদিক নাসির উদ্দিনকে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে ফরহাদ ক্যাডেট একাডেমী কর্তৃপক্ষ। ক্যাডেট একাডেমীর পরিচালক কবিরকে জাতীয় শোক দিবস অবমাননা ও সাংবাদিককে হুমকি মর্মে জিজ্ঞাসা করা হলে তিনি সবকিছুই অস্বীকার করে। এ ব্যাপারে কালিহাতী থানার ওসি তদন্ত মোস্তাফিজুর রহমানের কাছে জানতে চাইলে তিনি জানান সংবাদ সম্মেলন ও পুনরায় হুমকির বিষয়ে আমার জানানেই। এ ব্যাপারে আমি কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -