রবিবার, জুলাই ১৪, ২০২৪
Homeদেশের খবরগাজীপুরে পোশাক শ্রমিকদের জন্য নিরাপদ পানির বুথ চালু 

গাজীপুরে পোশাক শ্রমিকদের জন্য নিরাপদ পানির বুথ চালু 

পোশাক শ্রমিকদের নিরাপদ পানি সরবরাহের লক্ষ্যে গাজীপুরের লক্ষীপুরায় বিশুদ্ধ পানির বুথ চালু করলো সুইসকন্ট্যাক্ট বাংলাদেশ।

রবিবার ‌‘শুদ্ধ ড্রিঙ্কিং ওয়াটার’ এর উদ্বোধন করেন সম্মিলিতভাবে ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর জবেদ আলী, গাজীপুর সিটি কর্পোরেশন এর সচিব মো. মোস্তাফিজুর রহমান এবং বিজেএমইএ হেলথ সেন্টারের চেয়ারম্যান হানিফুর রহমান লোটাস।

অনুষ্ঠানে জানানো হয়, ‘সুজলা-প্রমোটিং ওয়াটার এন্টারপ্রেনারস অ্যান্ড ডিজিটাল ফিন্যান্সিং মেকানিজম ইন বাংলাদেশ’ প্রকল্পের আওতায় দ্বিতীয় বিশুদ্ধ পানির বুথটি লক্ষীপুরা তৈরি পোশাক শিল্প শ্রমিকদের আবাসিক এলাকায় বসবাসরত সকল জনসাধারণের নিরাপদ খাবার পানি সরবরাহ নিশ্চিত করবে।

জেটিআই ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় সুইসকন্ট্যাক্ট বাংলাদেশ প্রকল্পটি বাস্তবায়ন করছে। জেটিআই ফাউন্ডেশন তাদের ওয়াশ কার্যক্রমের আওতায় ২০২৫ সালের মধ্যে উন্নয়নশীল দেশ সমূহের দশ লাখ মানুষের মাঝে নিরাপদ পানি, উন্নত স্বাস্থ্য ব্যবস্থা এবং স্বাস্থ্য বিধির সুযোগ সৃষ্টি করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

স্থানীয় উদ্যোক্তাদের পানি বিশুদ্ধকরণ প্রযুক্তি সরবরাহ করে স্বল্পমূল্যে বিশুদ্ধ পানি বিক্রির জন্য বুথ প্রতিষ্ঠা করা ও এলাকার মানুষকে নিরাপদ পানি খাওয়ার ব্যাপারে সচেতন করাই সুজলা’র লক্ষ্য।

পানি বিশুদ্ধকরণ প্রযুক্তি সরবরাহকারী প্রতিষ্ঠান ড্রিঙ্কওয়েল এর মাধ্যমে ‘সুজলা’ উদ্যোক্তাদের অর্থনৈতিক সহায়তা প্রদান করে বিশুদ্ধ পানির বুথ প্রতিষ্ঠা করতে সাহায্য করে যাতে তারা তাদের এলাকায় কম বিনিয়োগে এবং কম খরচে নিরাপদ পানি সরবরাহ করতে পারে।

সূত্রঃ বিডি-প্রতিদিন

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -