মঙ্গলবার, মে ২১, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাগোপালপুরগোপালপুরে কালবৈশাখীর ঝড়ে অর্ধশতাধিক বাড়িঘর লন্ডভন্ড; আহত ৩০

গোপালপুরে কালবৈশাখীর ঝড়ে অর্ধশতাধিক বাড়িঘর লন্ডভন্ড; আহত ৩০

নিজস্ব প্রতিনিধি  : কালবৈশাখীর ঝড়ে টাঙ্গাইলের গোপালপুর উপজেলার হেমনগর ইউনিয়নের প্রায় চারটি গ্রামের অর্ধশতাধিক ঘরবাড়ি লন্ডভন্ড ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

শুক্রবার (১৭ মে) সন্ধ্যায় এক মিনিট স্থায়ী এ কালবৈশাখী ঝড়ে উপজেলার নারুচি, ভালোবাড়ী, উড়িয়াবাড়ী ও বাংলাবাজার গ্রামের অর্ধশতাধিক বাড়িঘরের ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়।

কোনো কোনো ঘরবাড়ি মাটির সাথে মিশে যায়। কোনোটির চালা উড়িয়ে নিয়ে যায়। ঝড়ে অন্তত ৩০জন আহত হয়। আহতদেরকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। ঝড়ে বোরো ধান, পাট ও সবজি বাগানসহ শিক্ষা প্রতিষ্ঠান, মোরগী খামার ও মসজিদ ক্ষতিগ্রস্ত হয়।

প্রাথমিকভাবে স্থানীয় ইউপি চেয়ারম্যান রওশন খান আইয়ুব ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ ৫০ হাজার টাকা বিতরণ করেন। রাস্তাঘাট সচল ও ক্ষতিগ্রস্তদের সহযোগিতায় কাজ করছে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার জানান, ঝড়ে ক্ষতিগ্রস্তদের তালিকা প্রস্তুত করা হচ্ছে। দ্রুততার সাথে জেলা ও উপজেলা পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের মাঝে সহযোগিতা প্রদান করা হবে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -