শনিবার, জুন ১৫, ২০২৪
Homeআন্তর্জাতিকচলতি লকডাউন আরো ১০ দিন বাড়ানোর সুপারিশ

চলতি লকডাউন আরো ১০ দিন বাড়ানোর সুপারিশ

নিউজ টাঙ্গাইল ডেস্ক: দেশে প্রাণঘাতী করোনায় সংক্রমণ ও মৃত্যু বাড়েই চলেছে । ঈদের আগে এক দফা এবং পরে চলমান কঠোর লকডাউনেও সংক্রমণের গতি কমছে না। এ অবস্থায় ৫ আগস্টের পর চলমান লকডাউন আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ করেছে স্বাস্থ্য অধিদফতর।

আজ৩০ জুলাই শুক্রবার  সরকারের কাছে এই সুপারিশ করার বিষয়টি নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম বলেন, ‘কয়েকদিন আগেই কেবিনেট মিটিংয়ে লকডাউন বাড়ানোর সুপারিশ করেছি। এবার আরও একবার আনুষ্ঠানিকভাবে সরকারকে তা জানানো হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আমরা কেন লকডাউন বাড়ানোর সুপারিশ করেছি, বর্তমান পরিস্থিতি বিশ্লেষণ করলেই সেটা বেরিয়ে আসবে। সংক্রমণ যদি এভাবে বাড়তেই থাকে, তাহলে কীভাবে রোগী সামাল দেব? হাসপাতালের শয্যা তো প্রায় ফুরিয়ে আসছে। অবস্থা যেন ভয়াবহ দিকে না যায়, সেই চেষ্টা তো আমাদের করতেই হবে। আরও ১০ দিন আগেই কেবিনেট মিটিংয়ে বিধিনিষেধ বাড়ানোর সুপারিশ করা হয়েছে। এ ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি।’

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে সবর্শেষ ২৮ জুন লকডাউন শুরু হয়। ৫ জুলাই পর্যন্ত সপ্তাহব্যাপী লকডাউন চলে। এরপর ৭ জুলাই মধ্যরাত থেকে ১৪ জুলাই রাত ১২টা পর্যন্ত লকডাউনের বিধিনিষেধের সময়সীমা বাড়ানো হয়। এরপর ঈদুল আজহার কথা বিবেচনা করে কঠোর বিধিনিষেধ এক সপ্তাহের জন্য শিথিল করা হয়। তৃতীয় ধাপে ২৩ জুলাই সকাল ৬টা থেকে ফের শুরু হয় লকডাউন। আগামি ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত এ লকডাউন চলবে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -