রবিবার, মে ১৯, ২০২৪
Homeজাতীয়টাঙ্গাইলের সখীপুরে অর্থের অভাবে মুক্তিযোদ্ধার চিকিৎসা ব্যাহত

টাঙ্গাইলের সখীপুরে অর্থের অভাবে মুক্তিযোদ্ধার চিকিৎসা ব্যাহত

এম সাইফুল ইসলাম শাফলু :
টাঙ্গাইলের সখীপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের ক্যাপ্টিন মোড় এলাকার বীর মুক্তিযোদ্ধা নশের আলীকে (৭৫) রোববার বিকেলে গুরুতর অসুস্থ্য অবস্থায় টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অর্থের অভাবে চিকিৎসা কার্যক্রম ব্যাহত হচ্ছে বলে পরিবার সূত্রে জানা যায়।
পরিবার সূত্রে জানা যায়, পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের বীর মুক্তিযোদ্ধা নশের আলী দীর্ঘদিন ধরেই ডায়েবেটিস, রক্তচাপসহ নানাবিধ অসুখে ভুগছিলেন। তিনি সাহসিকতার সঙ্গে ১৯৭১ সালে ১১ নম্বর সেক্টরে কাদেরিয়া বাহিনীর সঙ্গে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। সনদ থাকা সত্তেও তিনি মুক্তিযোদ্ধা গেজেটভূক্ত হতে পারেননি। ২০১৭ সালে সরকার নতুন করে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই করলে তিনি অর্ন্তভূক্তের তালিকায় নাম লিখিয়েছেন। ১৯৯৩ সালে তিনি পরিবারের ভরণপোষনের তাগিদে বিদেশ পারি জমান। একটি কুচক্রি মহল তাঁর ভীটেমাটি কেড়ে নেওয়ার সংবাদ পেয়ে ক্ষতিগ্রস্ত হয়ে তিনি দেশে চলে আসেন। স্থানীয়ভাবে ভীটেমাটি ফিরিয়ে আনতে ব্যর্থ হয়ে ২০০৯ সাল থেকে জবর দখলের বিরুদ্ধে তিনি উচ্ছেদ মামলা চালিয়ে আসলেও আজবধি এর কোন সুরাহা হয়নি। সেই থেকে তিনি অন্যের বাড়িতে স্ত্রী সুমলা বেগমকে সঙ্গে নিয়ে খেয়ে না খেয়ে দিনাতিপাত করছেন। দুই ছেলেই তাদের স্ত্রী সন্তান নিয়ে অন্যত্র থাকেন। ভরণপোষনের জন্য কোন অর্থই সন্তানরা দেননা।
স্ত্রী সুমলা বেগম (৫৫) বলেন, রোববার স্ট্রোক করলে তাকে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। টাকা পয়সা না থাকায় ঠিকমত চিকিৎসা ও ওষুধপত্রও কিনতে পারছিনা । এমতবস্থায় তাঁর চিকিৎসা ব্যয় বহণ করা পরিবারের পক্ষে অসম্ভব হয়ে পরেছে। শীঘ্রই তাকে উন্নত চিকিৎসার জল্য ঢাকায় নেওয়া প্রয়োজন বলেও তিনি জানান।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -