বুধবার, জুলাই ১৭, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাগোপালপুরটাঙ্গাইলে অবৈধভাবে সড়কে গাড়ি পার্কিং বন্ধে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

টাঙ্গাইলে অবৈধভাবে সড়কে গাড়ি পার্কিং বন্ধে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের গোপালপুরে অবৈধভাবে সড়কে যত্রতত্র গাড়ি পার্কিং বন্ধের দাবিতে মানববন্ধন ও সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে কর্মসূচি পালন করেছে স্থানীয় বিভিন্ন সংগঠন ও শিক্ষার্থীরা।

সোমবার (২৯ মে) সকাল ১১টায় গোপালপুর পৌর শহরের বাসষ্ট্যান্ড মোড় এলাকায় এই কর্মসূচি পালন করা হয়। এসময় মানববন্ধন চলাকালে সড়কের একাধিক স্থানে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করা হয়।

মানববন্ধনে গোপালপুর পৌরসভার মেয়র রকিবুল হক ছানা, ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মঈনুদ্দিন বাবু, ৬ নম্বর ওয়ার্ডের নাসিরুদ্দিন শিকদার, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জিহাদ হাসান, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক শফিকুর রহমান শফিক, সাবেক উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আব্দুর রহমান বিমান, ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আলমগীর রানা ও ইকবাল সোহেন প্রমুখ বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা বলেন, বাস-ট্রাকসহ ছোট-বড় পরিবহনগুলো নির্দিষ্ট জায়গায় না রেখে সড়কের ওপর অবৈধভাবে পার্কিং করে রাখে। এতে করে প্রতিনিয়ত গোপালপুর বাসস্ট্যান্ড এলাকায় দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা ঘটছে। কয়েক মাসে এ পর্যন্ত ৬ জনের প্রাণহানি ঘটনা ঘটেছে। গত রোববার মোটরসাইকেল দুর্ঘটনায় মেহেদী হাসান মিরাজ নামে উপজেলা ছাত্রলীগের এক সদস্য মারা যায়। এরপরও পার্কিং করা বন্ধ হচ্ছে না।

এ ব্যাপারে গোপালপুর বাস শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি ফজর আলী বলেন, আমি গাড়ি ডিপার্টমেন্টের মানুষ হলেও, সড়ক বা রাস্তায় গাড়ি পার্কিং করার কারণে সবসময় দুর্ঘটনার আতঙ্কে থাকতে হয়। দ্রুত এটা বন্ধ হোক। গোপালপুর বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মুকুল বলেন, প্রশাসনের যেকোনো নির্দেশনা আমরা বাস মালিকরা মেনে নেব। বিক্ষোভে একাত্মতা ঘোষণা করেন পৌর মেয়র রকিবুল হক ছানা।

এ প্রসঙ্গে বিক্ষোভ ও মানববন্ধনে গোপালপুর পৌরসভার মেয়র রকিবুল হক ছানা বলেন, পৌর শহরের বাসস্ট্যান্ড সড়কে পার্কিং না করতে বারবার শ্রমিক সংগঠনের নেতাদের অবহিত করা হলেও কোনো কাজ হচ্ছে না। বিষয়টি নিয়ে একাধিকবার উপজেলা আইনশৃঙ্খলা মিটিংয়েও বলা হয়েছে। এক দিন মানলে পরের দিন থেকেই আবার সড়কের ওপর গাড়ির পার্কিং করে রাখা হয়। এছাড়া পৌরসভায় নির্দিষ্ট কোনো বাস রাখার জায়গা নেই।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -