শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪
Homeটাঙ্গাইল জেলামির্জাপুরটাঙ্গাইলে করোনাকালে কেমন প্রস্তুতি চলছে জে এস সির 

টাঙ্গাইলে করোনাকালে কেমন প্রস্তুতি চলছে জে এস সির 

শেখ নাছির উদ্দিন: প্রতিষ্ঠান। বিদ্যালয় বন্ধ থাকলেও মাধ্যমিকের ক্লাস চলছে সংসদ টিভির মাধ্যমে। এই সময়ে কেমন প্রস্তুতি চলছে জে এস সি পরীক্ষার্থীদের সেটাই নিউজ টাঙ্গাইলকে জানিয়েছে কজন শিক্ষার্থী।

টাঙ্গাইলের মির্জাপুরের সাটিয়াচড়া শিবনাথ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সুমাইয়া আক্তার উর্মি বলে,’ শুধু আমি নই সবার পরীক্ষা অনিশ্চিত। তাই প্রস্তুতি ঢিলেঢালা হয়ে গেছে। পড়াশোনা করছি আগের মতই শুধু গুরুত্বটা কমেছে।

টিভির ক্লাস আমি বুঝি না। বাকি সময় নিজের মত করে কাটাই। গান শুনে আর টেলিভিশন দেখে কাটে ।

উপজেলার জামুর্কী নবার স্যার আব্দুল গণি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তানভীর খান বলে,’ আমি তো গ্রামেই থাকি তাই আমার খারাপ লাগে না। বিকেলে ঘুড়ি উড়াই অথবা ঘুরে বেড়াই। প্রস্তুতি চলছে

মোটামুটি, বাড়ীতে নিজেই পড়ি আর গৃহ শিক্ষক পড়ান এতটুকুই । আশাকরি আমাদের পরীক্ষার আগে সব ঠিক হয়ে যাবে৷

শুধু টাঙ্গাইল নয় দেশের অন্য জেলার শিক্ষার্থীদেরও একই অবস্থা।

চাঁদপুর জেলার বাবুর হাট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী উম্মে হাবিবা মুমু নিউজ টাঙ্গাইলকে বলে ,’ দীর্ঘদিন

ঘর বন্ধি হয়ে রয়েছি। মানসিকভাবে  তেমন একটা ভালো নেই। তার মাঝে পরীক্ষা হবে কি না সেটাও জানি না।

তবুও পরিবারের সাথে সময় কাটিয়ে ভালো থাকার চেষ্টা করছি পাশাপাশি বাসায় পড়াশোনা চালিয়ে যাচ্ছি। বলতে গেলে প্রস্তুতি ভালো।

খুলনার জেলা সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী ফাতেহা বিনতে ওলি বলে,’ শুরু থেকেই জেএসসি নিয়ে চিন্তায় ছিলাম। টার্গেট ছিল জে এস সিতে বৃত্তি পেতে হবে। সেই অনুযায়ী বছরের শুরু থেকে প্রস্তুতি চলছিল। করোনায় সব স্থবির হয়ে যায় আর তাই পড়াশোনায় ব্যঘাত ঘটে। অনলাইন ক্লাস কিংবা টিভির ক্লাস থাকলেও সেই ধারায় ফিরতে পারছি না। এদিকে মডেল টেস্ট কিংবা অর্ধবার্ষিক পরীক্ষাও তো শেষ হলো না। এই কোয়ারিন্টিনে কিছু এক্সট্রা সময় পাওয়ার কারণে পড়াশুনার পাশাপাশি নিজের শখের কাজ গুলো করতে পারছি।

বগুড়া জেলার ধুনট উপজেলার এম.পি.এস.টি স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী হুমায়ারা হিমু বলে,’ করোনার প্রথম দিকে খারাপ লাগত। এখন প্রাইভেট পড়ি । বাড়ি থেকে পড়ার জন্য চাপ দিলেও ইচ্ছে মত পড়ালেখা করছি। আগের মত বন্ধু দের সাথে আড্ডা দিতে পারছি না। অনলাইনে বন্ধুদের সাথে কথা বলি। অনলাইনে ও সংসদ টিভিতে ক্লাস নেওয়া হচ্ছে। কিন্তু ঠিক মত ক্লাস গুলো বুঝতে পাড়ছি না। তাই ক্লাস করছি না।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -