বুধবার, জুলাই ১৭, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাটাঙ্গাইলে জেনারেটর চালিয়ে পরীক্ষা দিল শিক্ষার্থীরা

টাঙ্গাইলে জেনারেটর চালিয়ে পরীক্ষা দিল শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক: কয়েক সপ্তাহ ধরে দেশজুড়ে প্রচন্ড তীব্র তাপপ্রবাহ বইছে। ফলে গরম ও লোডশেডিংয়ে অতিষ্ঠ মানুষের জনজীবন। এরমধ্যে টাঙ্গাইলের ভুঞাপুরে মাধ্যমিক পর্যায়ে অর্ধ-বার্ষিকী পরীক্ষা চলছে। তীব্র গরম ও লোডশেডিং হওয়ায় এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন উপজেলার ভারই দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল ইসলাম তালুকদার।

বুধবার (৭ জুন) পরীক্ষা চলাকালীন সময়ে অসহনীয় গরম থেকে রক্ষা ও অনাকাঙ্খিত ঘটনা এড়াতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুজ্জামান সেলিম জেনারেটরের ব্যবস্থা করে দেন। পরে জেনারেটর চালিয়ে সকাল সাড়ে ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা জেনারেটর চালিয়ে অর্ধ-বার্ষিকীর প্রথম পরীক্ষা নেওয়া হয়।

পরীক্ষার্থী তুবা, জয়, ইয়ানুর ও শাকিল বলেন, কয়েক সপ্তাহ ধরে প্রচন্ড গরম ও তাপদাহ চলছে। তার মধ্যে ঘন ঘন বিদ্যুতের ভয়াবহ লোডশেডিং। এ গরমে কোথাও শান্তি নেই। এর মাঝে শুরু হয়েছে অর্ধ-বার্ষিকী পরীক্ষা। তাই অসুস্থ্ হওয়ার আশঙ্কা করছিলাম। কিন্তু স্কুলে এসে দেখি জেনারেটরের ব্যবস্থা করা হয়েছে। এতে খুব খুশি হয়েছি।

ভারই দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল ইসলাম বলেন, অসহনীয় গরম ও লোডশেডিং চলছে। এই গরমে যাতে পরীক্ষার্থীরা হিট স্ট্রোক বা অসুস্থ্ না হয় সে বিষয়টি বিবেচনা করে বিদ্যালয়ে পরীক্ষা চলাকালীন সময়ে জেনারেটরের ব্যবস্থা করেছি। এতে সার্বিক সহযোগিতা করেছেন বিদ্যালয়ের পরিচালনা কমিটি।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -