বুধবার, জুলাই ১৭, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাটাঙ্গাইলে বিএনপি’র ৯৮ নেতাকর্মী গ্রেফতার, বাড়ি বাড়ি তল্লাশির অভিযোগ

টাঙ্গাইলে বিএনপি’র ৯৮ নেতাকর্মী গ্রেফতার, বাড়ি বাড়ি তল্লাশির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ঢাকায় নয়াপল্টনে গত ২৮ অক্টোবর বিএনপি’র মহাসমাবেশকে কেন্দ্র করে টাঙ্গাইলে বিএনপির ৯৮ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পূর্বে দায়ের করা নাশকতা মামলায় গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গত (২৭ অক্টোবর) শুক্রবার থেকে সোমবার (৩০ অক্টোবর) চারদিনে জেলার ১২ টি উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করা হয়।

এ ব্যাপারে টাঙ্গাইল আদালতের পরিদর্শক তানবীর আহমেদ জানান, জেলার ১২টি উপজেলায় অভিযান চালিয়ে গত চারদিনে ৯৮জন নেতাকর্মীকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে সংশ্লিষ্ট থানা কর্তৃপক্ষ। পরে তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।

এরমধ্যে টাঙ্গাইল সদরে ১২ জন, বাসাইলে ৬ জন, সখীপুরে ৪ জন, মির্জাপুরে ৮ জন, দেলদুয়ারে ৯ জন, নাগরপুরে ১৫ জন, কালিহাতীতে ৮ জন, ঘাটাইলে ৬ জন, ভূঞাপুরে ১০ জন, গোপালপুরে ৫ জন, ধনবাড়ীতে ৪ জন, মধুপুরে ১১ জনকে বিভিন্ন মামলায় গ্রেফতার করেছে পুলিশ।

বিএনপি নেতারা অভিযোগ করে বলেন, গত শনিবার ঢাকায় বিএনপির মহাসমাবেশে যোগদানে আতঙ্ক সৃষ্টি করতে এ গণগ্রেফতার করা হয়। হরতাল ও অবরোধে আমাদের নেতাকর্মীরা অংশ নিতে না পারে সেজন্য এমন গ্রেফতার আতঙ্ক ছড়িয়ে দিচ্ছে পুলিশ। এটা একটি দেশের গণতন্ত্রের জন্য বাধা ও অন্যায় বলে দাবি করেন তারা।

টাঙ্গাইল জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান খান শফিক বলেন, বিএনপির নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি চালাচ্ছে পুলিশ। আমাদের কোন নেতাকর্মী বাড়িতে থাকতে পারছে না। সকলের মধ্যে আতঙ্ক সৃষ্টি ও ভয় দেখানোর জন্য গ্রেফতার করা হচ্ছে। মঙ্গলবার থেকে তিনদিনের অবরোধ শুরু হবে। এসব কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীরা যেন রাজপথে থাকতে না পারে এ জন্য পুলিশ গ্রেফতার করছে।

টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট ফরহাদ ইকবাল বলেন, সরকার বিরোধী আন্দোলন বন্ধ করতে বিএনপির নেতাকর্মীদের উপর অন্যায় ও নানা রকম অত্যাচার করছে। এরই ধারাবাহিকতায় বাড়ি বাড়ি তল্লাশি করে গ্রেফতার করা হচ্ছে। আমরা এমনকান্ডেে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমাদের চলমান কর্মসূচি অব্যাহত থাকবে।

এ প্রসঙ্গে টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শরফুদ্দীন বলেন, নাশকতা ও পূর্বের দায়ের করা বিভিন্ন মামলায় গ্রেফতার করা হয়েছে। এটা আমাদের নিয়মিত রুটিন ওয়ার্ক। আমরা সারাবছরই বিভিন্ন মামলার আসামিদের গ্রেফতার করে আদালতে প্রেরণ করে থাকি। বর্তমানে পুলিশি টহল আরও জোরদার করা হয়েছে। কাউকে যেন জানমালের ক্ষয়ক্ষতি না করতে পারে সেজন্য জেলা পুলিশ ব্যাপক তৎপর রয়েছে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -