বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাটাঙ্গাইলে ১০ টাকায় মিলছে রমজানের বাজার!

টাঙ্গাইলে ১০ টাকায় মিলছে রমজানের বাজার!

নিজস্ব প্রতিবেদক: পবিত্র মাসে রমজান মাস উপলক্ষে নামমাত্র ১০ টাকার বিনিময়ে বিক্রি করছে ৬ ধরণের নিত্যপ্রয়োজনীয় দ্রব্য পণ্য। সমাজের সুবিধা বঞ্চিত ও অসহায় মানুষের জন্য এমন আয়োজন করেন টাঙ্গাইলের সেচ্ছাসেবী সংগঠন শিশুদের জন্য ফাউন্ডেশন।

নিত্যপ্রয়োজনীয় পণ্যের মধ্যে ছিল- ১ কেজি চাল, আধা কেজি ডাল, আধা লিটার সয়াবিন তেল, ১ কেজি মুড়ি, ছোলা আধা কেজি ও পেঁয়াজ আধা কেজি। যার বাজার মূল্য প্রায় ৩৯০ টাকা। কিন্তু ক্রেতারা মাত্র ৬০ টাকা দিয়ে এসব পণ্য কিনতে পেরেছেন।

সোমবার (১১ মার্চ) সকালে টাঙ্গাইল জেলা পরিষদ সংলগ্ন বস্তিতে স্বপ্নপূরী স্কুল প্রাঙ্গণে
শতাধিক পরিবারকে এই পণ্য সামগ্রী বিক্রি করা হয়। এমন উদ্যোগে খুশি সুবিধা বঞ্চিতরা।

সংগঠনটি জানায়, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে সুবিধাবঞ্চিত ও স্বল্প আয়ের মানুষকে স্বস্তি দিতে রমজান উপলক্ষে মাত্র ১০ টাকায় পণ্য বিক্রি করার উদ্যোগ নেয় শিশুদের জন্য ফাউন্ডেশন। ছয়টি পণ্য ১০ টাকা করে নেওয়ার সুযোগ পায় একটি পরিবার।

বাজার করতে আসা দিনমজুর অটো ভ্যান চালক আরজু মিয়া, আজিজুর রহমান ও কাদের মন্ডল বলেন, এখন বাজারে জিনিসপত্রের যেই দাম, সেই সময়ে মাত্র ১০ টাকা করে জিনিস কিনতে পারছি এতেই খুশি।

বস্তির বাসিন্দা সামিয়া আক্তার বলেন, বাজার থেকে বেশি দাম দিয়ে এতোগুলো পণ্য আমরা কিনতে পারতাম না। রমজান উপলক্ষে কম দামে পণ্য কিনতে পেরে আমরা খুশি। এতে আমাদের অনেক উপকার হয়েছে।

ফাউন্ডেশনের সদস্য আহসান হাবিব বলেন, আমি চার বছর ধরে এ সংগঠনের সাথে রয়েছি। লেখাপড়ার পাশাপাশি আমরা এ কাজে নিয়োজিত রয়েছি। নিম্নআয়ের মানুষদের তৃপ্তি দেখে আমরাও খুশি। রোজার সময় ইফতারের আয়োজন করা হবে।

এমন আয়োজনের উদ্যোক্তা ও সংগঠনের প্রতিষ্ঠাতা মুঈদ হাসান তড়িৎ জানান, রমজানে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াতেই এমন উদ্যোগ। প্রতিটা পণ্যে ভর্তুকি দেয়া হয়েছে। একজন ক্রেতার ৩৩০ টাকা সাশ্রয় হচ্ছে।

তিনি আরও বলেন, সমাজের বিত্তবানরা সুবিধাবঞ্চিত মানুষের পাশে এগিয়ে আসলে আরও বড় পরিসরে এমন আয়োজন করার ইচ্ছা আমাদের। ঈদ উপলক্ষেও ১০ টাকায় ঈদ বাজার আয়োজন করার পরিকল্পনা রয়েছে। আমাদের এ কার্যক্রম চলমান থাকবে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -