রবিবার, মে ১৯, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাগোপালপুরটাঙ্গাইল বিএনপির কমিটি বাতিলের দাবি, চার নেতার পদত্যাগ

টাঙ্গাইল বিএনপির কমিটি বাতিলের দাবি, চার নেতার পদত্যাগ

টাঙ্গাইলের বিএনপির নতুন কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও সংবাদ সম্মেলন করেছে পদবঞ্চিত নেতাকর্মীরা। সংবাদ সম্মেলন থেকে জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও যুগ্ম সম্পাদকসহ চারজন নেতা পদত্যাগের ঘোষণা দিয়ে নতুন কমিটির সকল কার্যক্রম প্রতিরোধের ঘোষণা দিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে কর্মসূচি শেষে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ ঘোষণা পাঠ করে শুনান নবগঠিত জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও জেলা যুবদলের সভাপতি আহমেদুল হক শাতিল।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, গত ২৬ মে কেন্দ্রীয় বিএনপির পক্ষ থেকে টাঙ্গাইল জেলা বিএনপির একটি আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। এই কমিটিতে সভাপতি, সাধারণ সম্পাদকসহ যাদের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব দেয়া হয়েছে তারা দলের জন্য দায়িত্ব পালনে সম্পূর্ণ অযোগ্য এবং আগামী দিনে দলের কর্মকাণ্ডকে পরিচালনা করতে ব্যর্থ হবে।

কমিটিতে সহ-সভাপতি, যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে, তাতে রাজনৈতিক শৃংখলা ও নেতৃত্বের জেষ্ঠ্যতা লঙ্ঘিত হয়েছে। পদ-পদবী বণ্টনে ত্যাগী ও নির্যাতিত নেতাদের মূল্যায়ন না করে তোফা, টুকু, সালাম পিন্টুর পরিবারের তাবেদার ব্যর্থ ও বিগত আন্দোলনে সরকারের সাথে আঁতাতকারী বির্তকিত ব্যক্তিদের গুরুত্বপূর্ণ দায়িত্বে রাখা হয়েছে। এজন্য নবগঠিত জেলা বিএনপির অযোগ্য ও তাবেদার কমিটিকে বিএনপির তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা মেনে নিতে পারবে না।

এর প্রতিবাদে বৃহস্পতিবার সকালে পৌরউদ্যান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে একটি সমাবেশ করে। পরে প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে নবাগঠিত জেলা বিএনপির সহ-সভাপতি এডভোকেট আলী ইমাম তপন, সহ-সভাপতি হাসিন্জ্জুামিল শাহীন, যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার আহমেদুল হক শাতিল, সাংগঠনিক সম্পাদক আশরাফ পাহেলী প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্প্রতি বিএনপির কেন্দ্রীয়ভাবে কৃষিবিদ শামসুল আলম তোফা সভাপতি ও এডভোকেট ফরহাদ ইকবালকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্যবিশিষ্ট টাঙ্গাইল জেলা বিএনপির নতুন কমিটি ঘোষণা করা হয়।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -