রবিবার, জুলাই ১৪, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাকালিহাতীঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহন চলাচলে ধীরগতি, তীব্র গরমে চরম ভোগান্তি

ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহন চলাচলে ধীরগতি, তীব্র গরমে চরম ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের কালিহাতীতে সবজিবাহী ট্রাক ও যাত্রীবাহী বাসসহ পর পর তিন পরিবহন বিকল হওয়ার ঘটনায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ছোট-বড় সব ধরণের যানবাহনের চাপ বেড়েছে। ফলে ঢাকা ও উত্তরবঙ্গগামী পরিবহনের মালিক, শ্রমিক ও যাত্রীরা তীব্র গরমে চরম ভোগান্তি পোহাতে হয়েছে। বিশেষ করে শিশু ও বয়োজ্যেষ্ঠরা বেশি বিপাকে পড়েছেন। তবে, দ্রুত সময়ের মধ্যে গাড়ি সরালে ধীরে ধীরে যান চলাচল স্বাভাবিক হয়।

বুধবার (৭ জুন) ভোর রাত থেকে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব টোলপ্লাজা এলাকার মহাসড়কের এলেঙ্গা বাসস্ট্যান্ড পর্যন্ত ঢাকা ও উত্তরবঙ্গগামী দুই লেনের ১৩ কিলোমিটার অংশের সল্লা ও আনা‌লিয়াবা‌ড়ি পর্যন্ত প্রায় ৮-১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট ও ধীরগতি রয়েছে। মঙ্গলবার রাতে মহাসড়কের ১১, ৮, ও ৬ নং ব্রীজের কাছে ওই তিনটি পরিবহন বিকল হওয়ার যানজটের সৃষ্টি হয়।

সরেজমিনে সকাল ১০ টা থেকে বেলা সাড়ে ১১ টা পর্যন্ত মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশন ও জোকার চর বাসস্ট্যান্ড এলাকা ঘুরে দেখা যায়, মহাসড়কে উত্তরবঙ্গগামী পরিবহনের ব্যাপক চাপ রয়েছে। যার ফলে ধীরগতিতে যানবাহন চলাচল করছে। আবার কোথাও কোথাও থেমে থেমে যানজটের সৃষ্টি হয়। তীব্র গরম ও তাপদহে চরম ভোগান্তি পড়েছেন পরিবহন মালিক, শ্রমিক ও যাত্রীরা।

নাটোরের বনপাড়ার বাসযাত্রী তৌহিদ হাসান, আলমগীর হোসেন ও রত্ন বেগম বলেন, সাভারের হেমায়েতপুর থেকে ভোরে বাসে উঠেছি। সকাল সাড়ে ৮ টায় এলেঙ্গায় পৌঁছি। সেখান থেকে কয়েক কিলোমিটার আসলে যানজটের কবলে পড়তে হয়। স্থানীয়দের কাছে জানতে পারি সবজিবাহী ট্রাক বিকল হয়েছে সল্লা এলাকায়। তা সরানো হচ্ছে। যার কারণে যানজট। পরে একলেনে যান চলাচল শুরু হয়। এখন সেতু এলাকায় এসে ভোগান্তি পড়ে হচ্ছে।

এ ব্যাপারে এলেঙ্গা হাইওয়ে থানা পুলিশের ফাঁড়ির ইনচার্জ জাহিদ হাসান বলেন, মহাড়কের কালিহাতীর কয়েক স্থানে মঙ্গলবার রাতে বাস, সবজিবাহী ট্রাকসহ তিনটি পরিবহন পর পর বিকল হয়। যার কারণে বুধবার সকাল থেকে ১ থেকে দেড় ঘণ্টার মতো যানজট সৃষ্টি হয়। এতে কিছু সময় ঢাকাগামী পরিবহনগুলো ভূঞাপুর হয়ে এলেঙ্গায় প্রবেশ করে। পরে দুর্ঘটনা কবলিত পরিবহনগুলো দ্রুত সরিয়ে নেওয়া হলে সকাল ৯ টার পর থেকে যানবাহন স্বাভাবিক হয়ে আসে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -