বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeদেশের খবরনাম পরিবর্তন করেও শেষ রক্ষা পেল না মাসুদ!

নাম পরিবর্তন করেও শেষ রক্ষা পেল না মাসুদ!

  • অনলাইন থেকে: জাতীয় পরিচয়পত্রে নাম পরিবর্তন করেও শেষ রক্ষা হলো না কারাদণ্ডপ্রাপ্ত মাসুদ রানা-লিলি দম্পতির। রায় ঘোষণার আট বছর পর ময়মনসিংহের একটি বিউটি পার্লার থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে সংবাদ সম্মেলনে তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) মানিকগঞ্জের বিশেষ পুলিশ সুপার মির্জা আব্দুল্লাহেল বাকী। গ্রেপ্তার দম্পতির বাড়ি মানিকগঞ্জ সদর উপজেলার পশ্চিম শানবান্ধা গ্রামে।

মির্জা আব্দুল্লাহেল বাকী বলেন, প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে মাসুদের বিরুদ্ধে ১৪টি মামলা রয়েছে। এর মধ্যে সাতটি মামলায় বিভিন্ন মেয়াদে সাজা হয়েছে। অন্য সাতটি মামলায়ও তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। যে সাতটি মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা হয় সেসব মামলায় তার স্ত্রীও আসামি। সবকটি মামলায় আদালতের গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। আসামিরা আমানতকারীদের কাছ থেকে কয়েক কোটি টাকা আত্মসাৎ করেছেন।

তিনি আরও বলেন, ২০১১ সালে মানিকগঞ্জ সদর উপজেলার বালিরটেক বাজারে গ্রামীণ শক্তি নামের ঋণদান সমবায় সমিতির কার্যালয় খোলেন মাসুদ ও তার স্ত্রী। এরপর কয়েক মাস কতিপয় গ্রাহকদের ঋণদান শুরু করেন। এরই মধ্যে অধিক মুনাফা দেওয়ার প্রলোভন দেখিয়ে লোকজনের কাছ থেকে আমানত সংগ্রহ করতে থাকেন।

২০১৪ সালে কয়েক কোটি টাকা আত্মসাৎ করে ওই দম্পতি বালিরটেক থেকে পালিয়ে ময়মনসিংহ সদরে চলে যান। অর্থ আত্মসাতের ঘটনায় মাসুদের বিরুদ্ধে আমানতকারীরা মানিকগঞ্জ সদর থানা এবং আদালতে ১৪টি মামলা। এসব মামলায় মধ্যে সাতটিতে আসামি করা হয় তার স্ত্রীকে। গ্রেপ্তার এড়াতে তারা ময়মনসিংহ সদরে গিয়ে নতুন পরিচয়পত্র তৈরি করে সেখানেও ঋণদান সমবায় সমিতির কার্যালয় খোলেন।

মামলার তদন্ত কর্মকর্তা মানিকগঞ্জ সিআইডির পরিদর্শক মো. আনারুল ইসলাম বলেন, তথ্যপ্রযুক্তি ব্যবহার এবং গোপন সংবাদের ভিত্তিতে গত বুধবার রাতে মাসুদ ও তার স্ত্রীকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার বিকেলে আসামিদের আদালতে পাঠানো হলে বিচারক তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -