রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাবাসাইলবাসাইলে আইসড়া উচ্চ বিদ্যালয়ের আওতা ধীন অগ্রণী ব্যাংক রাখার দাবিতে মানববন্ধন

বাসাইলে আইসড়া উচ্চ বিদ্যালয়ের আওতা ধীন অগ্রণী ব্যাংক রাখার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি : টাঙ্গাইলের বাসাইল উপজেলার আইসড়া উচ্চ বিদ্যালয়ের আওতা ধীন অগ্রণী ব্যাংক শাখা রাখার দাবিতে ঘন্টা ব্যাপী মানববন্ধন পালন করেছে আইসড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী শিক্ষক ও এলাকাবাসী। সোমবার দুপুরে আইসড়া বাজারে এ মানববন্ধনের আয়োজন করে আইসড়া উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ।

মানববন্ধনে লিখিত দেয়া বক্তব্যে জানা যায়, টাঙ্গাইলের বাসাইল উপজেলাধীন আগ্রণী ব্যাংক আইসড়া শাখাটি আইসড়া উচ্চ বিদ্যালয়ের দীর্ঘ ৩৭ বৎসর যাবৎ ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করে আসছে। আর ঐ ভাড়ার টাকা দিয়েই আইসড়া উচ্চ বিদ্যালয়ের হত দরিদ্র ছেলে মেয়েদের লেখা পড়ার খরচ বহন করে আসছিল বিদ্যালয় কর্তৃপক্ষ। বাংলাদেশ ব্যাংক মোতাবেক অগ্রনী ব্যাংক আইসড়া শাখাটির জন্য বিদ্যালয় কর্তৃক নির্মিত নতুন ভবনে স্থানান্তরের জন্য একাট সুপারিশপত্র প্রধান করে। কিন্তু অগ্রণী ব্যাংক কর্তৃপক্ষ অদ্যবদি বাংলাদেশ ব্যাংকের উক্তসুপারিশ অনুসরন করেননি এবং অগ্রণী ব্যাংক আইসড়া শাখাটি বিদ্যালয় কর্তৃক নবনির্মিত ভবনে স্থানান্তর করেনি। অগ্রণী ব্যাংকের চাহিদা মোতাবেক এবং অগ্রণী ব্যাংক প্রধান কার্যালয়ের সরবরাহ কৃত নকঁশা ও ডিজাইন অনুযায়ী দু’তলা ভবন, স্টোর রুম সহ অভ্যন্তরীন যাবতীয় কাজ সমাপ্ত করে বিদ্যালয় কর্র্তৃপক্ষ। ধার-দেন করে নিঃস্ব প্রায় বিদ্যালয় কর্তৃপক্ষ। শাখাটি স্থানান্তরের অনুমতি না পেলে আর্থিক ভাবে ক্ষতির সম্মুখীন হবে বিদ্যালয় কর্তৃপক্ষ। এমতাবস্থায় বিদ্যালয় কর্তৃপক্ষ বাড়ি ভাড়া চুক্তি নবায়ন এবং আর্থিক ক্ষতি পূরনের দাবীতে টাঙ্গাইল মোকাম মাননীয় যুগ্ম জেলা জজ ১ম আদালতের কাছে একটি মোকদ্দমা দায়ের করেছেন। ইতিমধ্যে যাবতীয় নোটিশ প্রেরিত হয়েছে। মোকদ্দমার কপি সংযুক্ত যার নং ৭০/২০১৭। মোকদ্দমা দায়েরের পর বিগত ৩০/১১/২০১৭ইং তারিখে সংশ্লিষ্ট বিজ্ঞ যুগ্ম জেলা জজ ১ম আদালতে বিদ্যালয় পক্ষ অস্থায়ী অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞার প্রার্থনায় এক দরখাস্ত দাখিল করলে শুনানী আন্তে আদালত কেন বাদীর প্রার্থনা মোতাবেক অত্র মোকদ্দম নিষ্পত্তি না হওয়া পর্যন্ত আগ্রনী ব্যাংক তথা বিবাদীগনের বিরুদ্ধে এক অস্থায়ী অন্তর্Íীকালীন নিষেধাজ্ঞার আদেশ প্রচারিত করা হবেনা তদমর্মে অত্র নোটিশ প্রাপ্তির ১৫দিনের মধ্যে কারন দর্শানোর নির্দেশ প্রদান করেন। মাননীয় যুগ্ম জেলা জজ ১ম আদালত অস্থায়ী নিষেধাজ্ঞার দরখাস্ত পুর্নাঙ্গ শুনানী ও নিষ্পত্তি সাপেক্ষে বিরোধীয় বিষয় উভয় পক্ষের স্থিতিবস্থায় বজায় রাখার নির্দেশ প্রদান করেন। কিন্তু তার পরও বাংলাদেশ সরকারের আইন এবং বাংলাদেশ ব্যাংকের সুপারিশ অমান্য করে অগ্রনী ব্যাংক কর্তৃপক্ষ শাখাটি অন্যত্র স্থানান্তরের জন্য পায়তারা চালিয়ে যাচ্ছে।

মানবন্ধনে বক্তব্য রাখেন পটুয়াখালি বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি সৈয়দ সাখোয়াত হোসেন, ফুলকি ইউনিয়নের চেয়ারম্যান মো. জাহিদুল ইসলাম বাবুল, আইসড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ সহিদুর রহমান, আইসড়া উচ্চ বিদ্যালয়ের কমিটির সভাপতি মো. নুরুল ইসলাম সরকার, আইসড়া বাজার কমিটির সভাপতি মো. করিম সরকার, সাবেক মেম্বার নিজাম উদ্দিন তালুকদার, ব্যবসায়ী মো. আবু সামা, সৈয়দ টিটন প্রমুখ। এসময় ৪শতাধীক শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ নেয়।

এব্যাপারে আইসড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ সহিদুর রহমান বলেন, অগ্রণী ব্যাংক হতে আমরা হত-দরিদ্র ও মেধাবী সন্তানদের লেখাপড়ার জন্য আর্থিক সাহায্য দিয়ে থাকি। তাই হতদরিদ্র ছাত্র/ছাত্রীদের সুন্দর ভবিষ্যতের কথা চিন্তা করে এবং ব্যাংকের দায়বদ্ধতার দায়িত্বের বিষয়সমূহ সুবিবেচনায় এনে আমরা সবাই দ্রুত নতুন ভবনের শাখাটি স্থানান্তর চাই।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -