রবিবার, মে ১৯, ২০২৪
Homeজাতীয়বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী এম কে আনোয়ার আর নেই

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী এম কে আনোয়ার আর নেই

 

নিউজ টাঙ্গাইল ডেস্ক:
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী এম কে আনোয়ার আর নেই। গতকাল সোমবার দিবাগত রাত একটার কিছু পরে ঢাকার এলিফ্যান্ট রোডে নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
বিএনপির মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান জানান, দলের এই নেতা অনেক দিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি আরও জানান, এম কে আনোয়ারের চারটি জানাজা হবে। মঙ্গলবার সকাল ১০টায় কাঁটাবন মসজিদ, দুপুর ১২টার নয়াপল্টনে দলীয় কার্যালয়, বেলা দেড়টায় জাতীয় সংসদ ভবন ও বুধবার কুমিল্লার হোমনায় আরেকটি পারিবারিক জানাজা তাঁর মরদেহের দাফন করা হবে।
১৯৫৩ সালে তৎকালীন সিএসপি কর্মকর্তা হিসেবে সরকারি চাকরিতে যোগ দেন এম কে আনোয়ার। পাকিস্তান ও বাংলাদেশ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন তিনি। এম কে আনোয়ার ১৯৯০ সালে রাষ্ট্রীয় সর্বোচ্চ কর্মকর্তা ক্যাবিনেট সচিবের দায়িত্বে থাকা অবস্থায় অবসরে যান। চাকরি থেকে অবসর নেওয়ার পর ১৯৯১ সালে তিনি বিএনপির রাজনীতিতে যোগ দেন।
বিএনপি’র হয়ে কুমিল্লার হোমনা আসন থেকে এই নেতা একাধিকবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। দুবার মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।
দলের প্রবীণ এই নেতার মৃত্যুতে শোকপ্রকাশ ও পরিবারের প্রতি সমবেদনা জানান বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -