শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeদেশের খবরময়মনসিংহে কন্যা সন্তান জন্মের ৩৯ দিন পর জমজ শিশুর জন্ম

ময়মনসিংহে কন্যা সন্তান জন্মের ৩৯ দিন পর জমজ শিশুর জন্ম

ময়মনসিংহে ৩৯ দিনের ব্যবধানে জমজ শিশুর জন্ম দিলেন রীতা নামে এক প্রসূতি। প্রথম কন্যা সন্তান জন্মের ৩৯ দিন পর ২২ জুন নগরীর শিলা অঙ্গন হাসপাতালে জমজ পুত্র শিশুর জন্ম দেন তিনি।

ময়মনসিংহের ডাক্তার শিলা সেন বিষয়টি নিশ্চিত করে জানান, এমন বিরল জমজ শিশু জন্মের কথা। ওদের দুজনের জন্মের সময়ের ব্যবধান ৩৯ দিন। জমজ শিশুদের জন্মের ব্যবধান সাধারণত স্বাভাবিক ডেলিভারিতে ২০ থেকে ৩০ মিনিট।

তিনি আরো জানান, রোগী রীতা (২৮) এসেছিল গাজীপুর থেকে। তার বিয়ে হয়েছে সাড়ে তিন বৎসর। ইতিপূর্বে এই রোগীর সাত মাসের গর্ভকালীন একটি বাচ্চা হয়ে মারা গেছে।

তাই এবার যখন ধরা পরলো তখন প্রথম থেকেই ওর জন্য অতিরিক্ত সাবধানতা ছিলো এবং এ জন্য সাড়ে তিন মাসের সময় জরায়ু মুখে সেলাই করা হয়েছিল। তারপরেও ৩১ সপ্তাহে সময় প্রসব ব্যাথা নিয়ে গত ১৩ মে নগরীর চরপাড়ায় শিলাঙ্গন হাসপাতালে ভর্তি হয়। সেখানে তার ১ম কন্যা শিশুর জন্ম হয়।

অন্যদিকে, ২য় বাচ্চার থলি থাকায় এবং ব্যাথা একদম কমে যাওয়ায় তাকে নগরীর কমিউনিটি বেইজ হাসপাতালে (সিবিএমসিবি) এ ভর্তি করা হয়।

বর্তমানে তার দুটো সন্তানই সুস্থ রয়েছে বলে ডা. শিলা সেন জানান।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -