বুধবার, জুন ১২, ২০২৪
Homeজাতীয়রাস্তায় ময়লা আর্বজনা ফেলে পরিবেশ দূষণ করছে ভূয়াপুরে ফাস্টফুড প্রতিষ্ঠান

রাস্তায় ময়লা আর্বজনা ফেলে পরিবেশ দূষণ করছে ভূয়াপুরে ফাস্টফুড প্রতিষ্ঠান

মো. ফরমান শেখ, ভূঞাপুর :
টাঙ্গাইলের ভূঞাপুর ইবরাহীম খাঁ সরকারি কলেজের ব্যস্তময় রোডের ভূয়াপুর ফাস্টফুড এন্ড ফুসকা হাউস নামের একটি প্রতিষ্ঠান তাদের প্রতিনিয়ত মনষ্যবর্জ ময়লা আর্বজনা রাস্তার ড্রেনের পাশে ফেলে পৌর সভার পরিবেশ দুষণ করে জনজীবন অতিষ্ট করে তুলছে বলে অভিযোগ উঠেছে পৌরবাসীর জনসাধারণ মানুষের। এতে দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে পুরো শহরে। ফলে বেড়েই চলছে নানা রোগ। এদের বিরুদ্ধে রয়েছে আবার নানা ধরণের অভিযোগও। অন্যদিকে এর বিরুদ্ধে কোনো প্রদক্ষেপ নিচ্ছে না পৌর সভার জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসন।

স্থানীয়রা বলছেন, শুরু থেকেই প্রতিদিনই ফাস্টফুড প্রতিষ্ঠানটি তাদের নানা ধরণের ময়লা আর্বজনার স্তুব করে রাখে রাস্তার ড্রেনের পাশে। সেগুলো পচে দুর্গন্ধ ছড়ছে পুরো শহরে। যার কারণে পরিবেশ দুষিত রোগে আক্রান্ত হচ্ছে সাধারণ মানুষসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদরা।

সরেজমিনে দেখা গেছে, ভূয়াপুর ফাস্টফুড প্রতিষ্ঠান তাদের ময়লা আর্বজনা নির্দিষ্ট জায়গায় না ফেলে রাস্তার ড্রেনের পাশে রাখে। তা পচে দুর্গন্ধে ভয়ংকর আকার ধারণ করে জনগণের বিপর্যয় ডেকে আনছে। এ বিষয়ে স্থানীয়দের সাথে কথা বললে তারা আরো অভিযোগ করে জানিয়েছেন, বাজার বণিক সমিতি কর্তৃপক্ষ, পৌর জনপ্রতিনিধি ও প্রশাসনের কাছে এ বিষয়ে বার বার তুলে ধরলেও তাদের ভূমিকা হতাশা ব্যঞ্জক বলে দাবি করছেন। তারা বলছেন, জনগণের এই ভোগান্তী লাঘবে জনপ্রতিনিধি ও প্রশাসন কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থাসহ জনবান্ধব ভূমিকা পালনের জন্য অনুরোধ জ্ঞাপন করছেন।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -