বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeজাতীয়রোহিঙ্গা ইস্যুতে ভারত বাংলাদেশের পাশেই রয়েছে-ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা

রোহিঙ্গা ইস্যুতে ভারত বাংলাদেশের পাশেই রয়েছে-ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা

নিউজ টাঙ্গাইল ডেস্ক : ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, রোহিঙ্গা ইসু শুধু বাংলাদেশ নয়, পাশ্ববর্তী সকল দেশের নিরাপত্তার জন্য খুবই গুরত্বপূর্ণ একটি বিষয়। বাংলাদেশ সরকার রোহিঙ্গাদের আশ্রয়, খাদ্য ও বাসস্থান দিয়ে খুবই মহত একটি কাজ করেছে। ভারত রোহিঙ্গা ইস্যু নিয়ে বাংলাদেশের পাশে নেই এই ধারনাটি ভুল। বাংলাদেশ ও মায়ানমার দুই দেশেই ভারতের বন্ধুপতিম দেশ। এজন্য শুরু থেকেই ভারত বাংলাদেশের সবসময় পাশে আছে। রোহিঙ্গাদের দ্রুত প্রর্তাবর্তনে ভারত সরকার কাজ করছে। এজন্য রাখাইন স্ট্যাটে তাদের আবাসনের জন্য ভারত সরকার ঘর তৈরী করে দিচ্ছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় টাঙ্গাইলের মির্জাপুর ওয়েল ফেয়ার ট্রস্ট পরিদর্শন কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। তিস্তা চুক্তির বিষয়ে হাইকমিশনার বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রি শেখ হাসিনা ইতিমধ্যে ভারতের প্রধানমন্ত্রির সাথে আলোচনা করেছেন। আশা করা যায় বাংলাদেশের এ সরকারের সময়েয়েই চিস্তা চুক্তির সমস্য সমাধান হবে। বাংলাদেশ ভারতের সীমান্তে প্রাণহানী বন্ধের বিষয়ে তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে বৃহৎ একটি সীমান্ত রয়েছে তাতে নানা কারণে অনেক সময় প্রাণহানীর ঘটনা ঘটে থাকে। আমরা চলতি বছরে সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনতে সক্ষম হয়েছি। শূণ্যের কোঠায় নামিয়ে আনতে বিজিবি-বিএসএফ প্রধানদের মধ্যে আলোচনা হয়েছে।

এবিষয়ে উভয় দেশের সকরার আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছে। পরে তিনি ভারতেশ্বরী হোমস পরিদর্শন এবং ছাত্রীদের মনোজ্ঞ ডিসপ্লে উপভোগ করেন।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -