রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
Homeজাতীয়শেখ মুজিব না মজিদের আদর্শে চলছে আশুলিয়া থানা যুবলীগ

শেখ মুজিব না মজিদের আদর্শে চলছে আশুলিয়া থানা যুবলীগ

মোঃ মনির মন্ডল, নিজেস্ব প্রতিবেদক :আশুলিয়া থানা যুবলীগ নেতা মোদের শেখ মজিদ নামের একটি ফেসবুক আইডি গত কয়েকদিন যাবৎ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনার জড় সৃষ্টি করেছে। থানা যুবলীগের নিজস্ব ফেসবুক আইডিতে শেখ মুজিবের নাম বিকৃত করে আইডি চালু করে তা থেকে যুবলীগের বিভিন্ন কর্মকান্ড প্রচারনা করায় সাভার ও আশুলিয়ার একাধিক নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেছে। এমনকি ওই ফেসবুক আইডির স্ক্রিন ছবি দিয়ে বঙ্গবন্ধুর নামকে বিকৃত করে যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকার প্রচার করছে বলেও অভিযোগও করেছেন একাধিক নেতাকর্মীরা।

সুত্র জানায়, গত ছয় মাস আগে আশুলিয়ায় কবির সরকারকে আহ্বায়ক ও মঈনুল ইসলাম ভুইয়াকে যুগ্ন আহ্বায়ক করে যুবলীগের থানা কমিটি ঘোষনা করা হয়। এর পর গত বছরের নভেম্বর মাসে থানা যুবলীগের একটি ফেসবুক আইডি খুলেন আহ্বায়ক কবির সরকারের লোকজন। সেখানে ওই আইডির নাম দেওয়া হয় ”আশুলিয়া থানা যুবলীগ নেতা মোদের শেখ মজিদ”। এর পর থেকেই থানা যুবলীগের কর্মীসভা ও বিভিন্ন কার্যক্রমের ছবি ও তথ্য ওই আইডির মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার শুরু করা হয়।

তবে দীর্ঘ কয়েক মাস যাবৎ শেখ মজিদ নামেই ওই আইডি ব্যবহার করে প্রচার করায় পর্যায়ক্রমে সাভার ও আশুলিয়ার আওয়ামীলীগ ও যুবলীগের নেতাকর্মীদের মধ্যে বিষয়টি নিয়ে তীব্র সমালোচনা সৃষ্টি হয়েছে। যুবলীগের মতো একটি গুরুত্বপূর্ন সংগঠনের ব্যবহৃত ফেসবুক আইডিতে বঙ্গবন্ধুর নাম শেখ মুজিবের জায়গায় শেখ মজিদ লেখা হয়েছে। ওই ফেসবুক আইডির ছবি যুবলীগ ও আয়ামীলীগের নেতাকর্মীরা তাদের ফেসবুকে শেখ মুজিবের নাম বিকৃত করার অভিযোগ তুলে শেয়ার দেওয়ায় বিষয়টি এখন ভাইরাল হয়ে গেছে।

নাম প্রকাশ না করার শর্তে তৃনমূল পর্যায়ের যুবলীগের এক নেতা বলেন, আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির সরকার একজন বিএনপি পরিবারের সন্তান। তার বাবাও বিএনপি ছিলেন। কবির সরকারের বড়ো ভাই জয়দেবপুরের বিএনপির কাউন্সিলর। এছাড়াও তার আরেক ভাই বিএনপি থেকে মেয়র প্রার্থী হিসেবে দৌড়যাপ করছেন। একজন বিএনপি পরিবারের সন্তানকে যুবলীগের মতো একটি গুরুত্বপূর্ন দলের আহ্বায়ক করায় এ ঘটনা স্বাভাবিক। যুবলীগের এই নেতা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক তো দূরের কথা শেখ মুজিবের আদর্শের বিষয়গুলো তার জানা নেই। এ কারনে গত তিন মাসেরও বেশি সময় যাবৎ শেখ মুজিবের নাম পরিবর্তন করে শেখ মজিদ লিখেই প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছে।

অন্যদিকে এ বিষয়ে আশুলিয়া থানা যুবলীগের যুগ্ন আহ্বায়ক কবির হোসেন সরকারের সাথে এ বিষয়ে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

তবে ঢাকা জেলা যুবলীগের সাধারন সম্পাদক জিএস মিজান বলেন, বিষয়টি অত্যন্ত দু:খজনক। তবে এই ফেসবুক আইডিতে শেখ মুজিবের জায়গায় ভুল বশত শেখ মজিদ লেখা হয়ে থাকতে পারে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -