বুধবার, জুলাই ১৭, ২০২৪
Homeদেশের খবরসংরক্ষিত নারী এমপি হতে এবার বিকল্প পথে মাহিয়া মাহি

সংরক্ষিত নারী এমপি হতে এবার বিকল্প পথে মাহিয়া মাহি

অনলাইন থেকে, বিনোদন: নায়িকা হিসেবে দেশব্যাপী পরিচিতি এবং জনপ্রিয়তা রয়েছে মাহিয়া মাহির। চেয়েছিলেন রাজনৈতিক অঙ্গণেও সবাই তাকে চিনুক। হতে চেয়েছিলেন সংসদ সদস্য। দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থীও হয়েছিলেন। কিন্তু রুপালি পর্দার জনপ্রিয়তা ভোটের মাঠে কাজ করেনি। সংসদ সদস্য হতে পারেননি নায়িকা।

কিন্তু নাছোড়বান্দা মাহি। সংসদ সদস্য তিনি হয়েই ছাড়বেন। হয়তো এমনটাই পণ করেছেন। তাই তো জাতীয় সংসদে যেতে এবার ভিন্ন পথে হাঁটলেন মাহি। সংরক্ষিত নারী আসনের জন্য ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন অভিনেত্রী। তার ফরম নাম্বার ১৬৬২।

বৃহস্পতিবার বিকালে রাজধানীর গুলিস্তানের ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে অবস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মাহিয়া মাহির পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তার একজন প্রতিনিধি। রাজশাহী বিভাগের বুথের দায়িত্বে থাকা এক নেতা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছিলেন মাহিয়া মাহি। মনোনয়ন পাননি। এরপর রাজশাহী-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেন। কিন্তু আওয়ামী লীগ প্রার্থীর কাছে হেরে যান বড় ব্যবধানে।

মাহিয়া মাহির রাজনৈতিক অঙ্গণে চলাফেরা গত বছরের অক্টোবর থেকে। সে সময় আওয়ামী লীগের অঙ্গ-সংগঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটে কেন্দ্রীয় ও তৃণমূল পর্যায়ে দুটি পদ পান নায়িকা। এর দুই মাস পরই চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে বসেন। কিন্তু পাননি।

এরপর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও মাহিকে মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ। এবার সংরক্ষিত নারী আসনের ভোটকে সামনে রেখে আরও একবার দলের মনোনয়নপ্রত্যাশী ঢালিউডের ‘ম্যাজিক মামনি’। এবার কি দল তাকে মূল্যায়ন করে সংসদে বসাবে? উত্তর সহজ নয়। সময়ই সব বলে দেবে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -