বুধবার, জুন ১২, ২০২৪
Homeজাতীয়সখীপুরে জমে উঠেছে ঈদের কেনাকাটা

সখীপুরে জমে উঠেছে ঈদের কেনাকাটা

 

এম সাইফুল ইসলাম শাফলু :
টাঙ্গাইলের সখীপুরে শেষ মুহূর্তে ঈদের কেনাকাটা জমে উঠেছে। ঈদের দিন যতই কাছে আসছে বাজারে মানুষ তত বেশি হচ্ছে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে বেচাকেনা। দোকানিরা ব্যস্ত সময় কাটাচ্ছেন। তাদের দম ফেলানোর মত সময় নেই। দোকানে দোকানে নতুন নতুন ডিজাইনের শার্ট, শাড়ি ও থ্রিপিসসহ নানা রকমের কসমেটিক্স প্রশাধনী শোভা পাচ্ছে ফলে উপজেলার বিভিন্ন মার্কেট গুলো ক্রেতাদের ভিড় বেড়েই চলছে। সবাই প্রিয়জনের জন্য বিভিন্ন ধরণের পছন্দের সামগ্রী কিনতে ক্রেতারা এ দোকন থেকে ও দোকান এ মার্কেট থেকে ও মার্কেটে ছুটে বেড়াচ্ছেন। যদিও অন্য বছরের তুলনায় এবার দাম একটু বেশি হলেও প্রিয়জনের মুখে হাসি ফোটানোর জন্য সাধ্যমত চেষ্টা করছেন যেন সবার জন্য নতুন জামা কেনা হয়। ক্রেতাদের অভিযোগ অন্যান্য বছরের তুলনায় এ বছর দোকানিরা পোশাকের দাম বেশি হাঁকাচ্ছে।
পৌরশহনের একাধিক ব্যবসায়ী ক্রেতাদের অভিযোগ সত্য নয় বলে জানান, তবে এবার এবার বড়দের চেয়ে ছোটদের পোশাকের দাম একটু বেশি বলে তারা স্বীকার করেন। শহরের ফাহিম সুপার মার্কেট, শিউলি সুপার মার্কেট, পোড়া মার্কেটসহ বিভিন্ন বিপণিবিতানগুলোতে ক্রেতার ভিড় বাড়তে শুরু করেছে। টেইলার্সের দোকানগুলোতে এখন অর্ডার নেয়া বন্ধ হয়ে গেছে। এজন্য থান কাপড়ের বিক্রি তুলনামুলক কমলেও বিভিন্ন ধরণের তৈরি পোশাক, কসমেটিক্স ও জুতোর দোকানগুলোতে ভিড় বেড়েছে। প্রতিটি গার্মেন্ট দোকানে এখন দম ফেলানোর ফুরসত নেই। মা-বাবা ও আত্নীয়-স্বজনরা বড়দের পাশাপাশি ছোটদের জন্য তৈরি পোশাক কিনছেন। গার্মেন্ট দোকানে ঝিলিক, পরী, টুশিসহ বিভিন্ন নামের ভারতীয় ও দেশীয় পোশাক বিক্রি হচ্ছে। বিভিন্ন দামি ব্র্যান্ডের কসমেটিক্স কিনতে ও কালার ম্যাচিং করে জুতা কিনতেও তরুণ-তরুণীরা মার্কেটগুলোতে ভিড় করছে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -