শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪
Homeজাতীয়সচিবের আশ্বাসে অনশন ভাঙলেন মাদ্রাসা শিক্ষকরা

সচিবের আশ্বাসে অনশন ভাঙলেন মাদ্রাসা শিক্ষকরা

জাতীয়করণের দাবিতে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে অনশনরত স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের অনশন ভাঙালেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মোঃ আলমগীর।

আজ মঙ্গলবার (১৬ই জানুয়ারি) বেলা দু’টার দিকে তিনি জাতীয় প্রেস ক্লাবের সামনে উপস্থিত হয়ে শিক্ষকদের দাবি মেনে নেয়ার আশ্বাসে শরবত পান করিয়ে অনশন ভাঙান।

সচিব মোঃ আলমগীর অনশরত শিক্ষকদের উদ্দেশে বলেন, ‘শিক্ষামন্ত্রী, শিক্ষা প্রতিমন্ত্রী, অর্থ মন্ত্রণালয় , মাদ্রাসা শিক্ষক নেতৃবৃন্দের সাথে আমাদের কয়েক দফা বৈঠক হয়েছে। আপনাদের দাবি মেনে নেয়া হবে। অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগকে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার সমস্ত কাগজপত্র জমা দিতে বলেছেন। আমরা আগামী দু’একদিনের মধ্যে কাগজপত্র জমা করব।’ এসব কথা বলে তিনি শিক্ষকদের অনশন ভাঙান এবং তাদের বাড়ি ফিরে যাওয়ার আহ্বান জানান।

বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির ব্যানারে গত ১ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘট পালন করে করেন ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকরা। পরে ৯ জানুয়ারি থেকে লাগাতার অমরণ অনশন কর্মসূচি পালন শুরু করেন যা আজ মঙ্গলবার (১৬ই জানুয়ারি) এসে শেষ হয়। ১৬ দিন যাবৎ মাদ্রাসা শিক্ষকরা প্রচন্ড শীতের মধ্যে অবস্থান ধর্মঘট ও অনশন কর্মসূচি পালন করেন।

জানা যায়, মাদ্রাসা বোর্ডের নিবন্ধন পাওয়া ১০ হাজারের মতো স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা আছে। এতে শিক্ষকের সংখ্যা প্রায় ৫০ হাজার। মাত্র এক হাজার ৫১৯টি ইবতেদায়ি মাদরাসার প্রধান শিক্ষক দুই হাজার ৫০০ টাকা ও সহকারী শিক্ষকরা দুই হাজার ৩০০ টাকা ভাতা পান। বাকি শিক্ষকরা দীর্ঘদিন ধরে বিনা বেতনে চাকরি করছেন।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -