রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
Homeজাতীয়সরকার ১৬ কোটি মানুষের জন্য পেনশনের ব্যবস্থা করবে ......অর্থমন্ত্রী

সরকার ১৬ কোটি মানুষের জন্য পেনশনের ব্যবস্থা করবে ……অর্থমন্ত্রী

নিউজ টাঙ্গাইল ডেস্ক : দেশের ১৬ কোটি মানুষকে পেনশনের আওতায় আনার উদ্যোগ নিয়েছে সরকার। এ বিষয়ে আগামী বাজেটে জাতীয় পেনশন পদ্ধতির একটা রূপরেখা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বৃহস্পতিবার অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা জানান। অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পেনশনের অর্থ বিতরণের অনলাইন কার্যক্রম কর্মসূচির উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অর্থমন্ত্রী এমএ মুহিত বলেন, দেশের ১৬ কোটি মানুষ যাতে জাতীয় পেনশন সিস্টেমের আওতাভুক্ত হয়, সে ব্যবস্থা করা হবে। এ বিষয়ে আগামী বাজেটে জাতীয় পেনশন সিস্টেমের একটা রূপরেখা ঘোষণা করা হবে। এর আওতায় ১৬ কোটি মানুষকে অন্তর্ভুক্ত করা হবে। অনলাইনে পেনশনের অর্থ বিতরণ কার্যক্রম প্রসঙ্গে তিনি বলেন, দেশে এখন ৬ লাখ ৯৭ হাজার ২১২ জন পেনশন সুবিধা ভোগ করছেন। তারা সবাই সরকারি কর্মকর্তা-কর্মচারী। এখন থেকে পেনশনের টাকা সংশ্লিষ্টদের অ্যাকাউন্টে চলে যাবে, সে তথ্য মোবাইল ফোনে চলে যাবে এসএমএসের মাধ্যমে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -