সোমবার, এপ্রিল ১৫, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাটাঙ্গাইল সদর‘২০ বছরের মধ্যে তাপমাত্রা নিয়ন্ত্রণ ও জলবায়ু রোধ করা সম্ভব’

‘২০ বছরের মধ্যে তাপমাত্রা নিয়ন্ত্রণ ও জলবায়ু রোধ করা সম্ভব’

নিউজ টাঙ্গাইল ডেস্ক : পৃথিবীর তাপমাত্রা, পরিবেশ দুষণ মুক্ত ও জলবায়ূ পরিবর্তন রোধ করা সম্ভব বলে সংবাদ সম্মেলনে তুরেন ২৮ বছর ধরে গবেষণা চালানো গবেষক মোহাম্মদ হাসান আলী। এর জন্য তৈরি করা হয়েছে সূত্র। যে সূত্র প্রয়োগ করতে কোন টাকা বা পয়সা লাগবে না, চাই শুধু সচেতনা। শুধু তাই নয় তার তাপমাত্রা নিয়ন্ত্রণ ও জলবায়ূ রোধ ২০ বছরের মধ্যে সম্ভব বলে জানান এই গবেষক। সোমবার সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে সংবাদ সম্মেলনে এসব কথা তুলে ধরেন উপস্থিত সাংবাদিকদের মাঝে।

সংবাদ সম্মেলনে গবেষক আরো জানান, সৃষ্টিকর্তার সৃষ্টিকৌলশল মতে পাঁচটি স্থায়ী শক্তির মাধ্যমে সকল সৃষ্টি সম্পন্ন ও নিয়ন্ত্রিত। ‘প্রকৃতিকে একমাত্র প্রকৃতি দ্বারা নিয়ন্ত্রণ করা সম্ভব’ এ কথাকে চিন্তা করেই তিনি তার গবেষণা শুরু করেন। তিনি জানান, পৃথিবী ভয়াবহ জলবায়ূ পরিবর্তনের দিকে ধাপিত হচ্ছে। এরজন্য নানা গবেষণা চলছে। তিনি বিশ্বাস করেন পৃথিবীর বায়ূ মন্ডলের ওজন স্তর নানা দুষনের কারণে ভারি হয়ে আসছে। তার এই গবেষণা বা সুত্রটি যদি ব্যবহার করা হয় তাহলে তিনি সম্পুর্ন আশাবাদি পৃথিবীর মানুষ খুব অল্প সময়ের মধ্যে আরামদায়ক বাস ভূমিতে রূপান্তর করা সম্ভব এই সুত্রের মাধ্যমে। এসময় টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি এডভোকেট জাফর আহমেদসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -