রবিবার, মে ৫, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাঘাটাইলঘাটাইলে প্রতীকী অনশন গণসংগীত ও প্রতিবাদ সভা

ঘাটাইলে প্রতীকী অনশন গণসংগীত ও প্রতিবাদ সভা

 

ঘাটাইল প্রতিনিধিঃ শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার ঘাটাইল উপজেলার পরিবর্তে মধুপুরে স্থানান্তর করায় প্রতীকী অনশন, গণসংগীত ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের জন্য জমির দলিল সম্পাদিত নির্ধারিত স্থান উপজেলার গৌরিশ্বর এলাকায় আজ সোমবার (১৩ জুন) সকাল ১০ টা থেকে দুপুর দুইটা পর্যন্ত চলে সভার কার্যক্রম। প্রতিবাদ সভার আয়োজনে ছিল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার রক্ষা কমিটি।

সন্ধানপুর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম শহীদের সভাপতিত্বে বক্তব্য রাখেন শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার রক্ষা কমিটির সদস্য সচিব সাংবাদিক আতিকুর রহমান, দেওপাড়া ইউপি চেয়ারম্যান রুহুল আমিন হেপলু, দিগড় ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ মামুন, স্থানীয় ইউপি সদস্য আব্দুল কাদের খান, আজমত আলী প্রমুখ। বক্তারা প্রস্তাবিত এবং দলিল সম্পাদিত নির্ধারিত স্থানেই শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপনের দাবী জানান। গণসংগীতে পরিবেশন করেন উপজেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা এবং প্রতীকী অনশনে অংশ নেন মো. আশীক মিয়া, আল আমীন। পরে পানি পান করিয়ে অনশন ভাঙান ঘাটাইল থানার ওসি আজহারুল ইসলাম সরকার।

প্রসঙ্গত, ২০১৭ সালের ৪ ফেব্রæয়ারি হাই-টেক পার্কের অনুকূলে ১২ একর ৭৭ শতাংশ জমি বিনামূল্যে বরাদ্দ প্রদানের জন্য ঘাটাইল উপজেলা প্রশাসনকে ব্যবস্থা গ্রহণ করতে চিঠি দেয় ডাক ও টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রনালয়। ২০১৮ সালের ৩ নভেম্বর মেলে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের প্রশাসনিক অনুমোদন। পরে ১ লাখ এক হাজার টাকায় নামমাত্র মূলো উপজেলার সন্ধানপুর ইউনিয়নের গৌড়িশ্বর মৌজায় ১২ একর ৭৭ শতাংশ খাস জমির দলিল সম্পাদনের কাজ শেষ হয়।

কিন্তু জানা যায় একনেকের সভায় অর্থ ছাড় দেওয়া হয়েছে ঘাটাইলের পার্শ্ববর্তী উপজেলা মধুপুরের নামে। শুরু থেকেই এর প্রতিবাদ করে আসছে ঘাটাইলবাসি। প্রতিবাদ জানিয়ে এরই মধ্যে করা হয়েছে সংবাদ সম্মেলন, ১৫ কিলোমিটার এলাকাজুড়ে করা হয় মানববন্ধন। সেখানে সকল শ্রেণি পেশার হাজার হাজার মানুষ তাদের প্রাণের দাবীতে মানববন্ধনে অংশগ্রহণ করেন।

 

 

 

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -