ব্রেকিং নিউজ

ইসির সংলাপে বঙ্গবীর কাদের সিদ্দিকী

স্ত্রীকে সাথে নিয়ে নির্বাচন কমিশনের (ইসি) সাথে সংলাপে যোগ দিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী।

এসময় তার সঙ্গী হিসেবে ছিলো ২৫ সদস্যের প্রতিনিধি দল। এই ২৫ সদস্যের মধ্যে সঙ্গে আছেন স্ত্রী নাসরীন সিদ্দিকীও। নাসরিন সিদ্দিকী দলটির কেন্দ্রীয় কমিটির সদস্য।

ইসির সভাকক্ষে গিয়ে দেখা গেছে, কাদের সিদ্দিকীর বাম পাশে বসেছেন তার স্ত্রী আর ডান পাশে রয়েছেন দলের সাধারণ সম্পাদক। কেন্দ্রীয় কমিটির সদস্য হলেও স্ত্রী নাসরীনকে তিনি নামের তালিকায় দ্বিতীয় স্থানে রেখেছেন।

সংলাপ শুরু হয় বেলা ১১ টা ৫ মিনিটে। এই সংলাপের সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা। এতে অন্য নির্বাচন নির্বাচন কমিশনার, ইসির ভারপ্রাপ্ত সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

২০১৯ সালের নির্বাচনকে সামনে রেখেই জাতীয় দলগুলোর সাথে ধারাবাহিকভাবে সংলাপে বসছে নির্বাচন কমিশন। তারই অংশ হিসেবে গত ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে এবং ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে সংলাপে বসেছিল ইসি। এরপর গত ২৪ আগস্ট থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করে নির্বাচন কমিশন।

গতকাল (১৫ অক্টোবর) বিএনপির সাথে সংলাপে বসেছিলো নির্বাচন কমিশন। ১৯ অক্টোবর বাংলাদেশ আওয়ামী লীগের (নৌকা) সঙ্গে বসবে নির্বাচন আয়োজনকারী এই কর্তৃপক্ষটি। এবারের সংলাপ শেষ হচ্ছে আগামী ২৪ অক্টোবর। তার আগে ২২ অক্টোবর নির্বাচন পর্যবেক্ষকদের সঙ্গে এবং ২৩ অক্টোবর নারী নেত্রীদের সংলাপে বসছে নির্বাচন কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*