ব্রেকিং নিউজ

মির্জাপুরে একযোগে চারলাখ তালগাছ ও তালবীজ রোপন

মির্জাপুর প্রতিনিধি : লাগাই তাল বৃক্ষ প্রেয়সী মির্জাপুরে, বজ্রপাতে মরণ ভীতি হারিয়ে যাক চির তরে’ এই শ্লোগান নিয়ে একযোগে মির্জাপুর উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভায় চারলাখ তালগাছ ও তালবীজ রোপন করা হয়েছে।মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে পৌর সদরের আলহাজ শফিউদ্দিন মিঞা ও একাব্বর হোসেন টেকনিক্যাল কলেজ মাঠে প্রধান অতিথি হিসেবে কর্মসূচীর উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ মো. একাব্বর হোসেন এমপি।

এছাড়া একই সময়ে মির্জাপুর উপজেলা পরিষদ প্রাঙ্গনে তালগাছের চারা রোপন করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নূরুল আমিন।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আকতারুজ্জামান, সিনিয়র মৎস্য কর্মকর্তা আহসান হাসিব খান, কৃষি কর্মকর্তা আরিফুর রহমান, মির্জাপুর এস কে পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম মিঞা প্রমুখ।

তালগাছের চারা ও বীজ রোপন কর্মসূচী শেষে টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নূরুল আমিন বলেন, নানা কারণে আমাদের পরিবেশের বিপর্যয় ঘটছে। বিশেষ করে বর্তমান সময়ে বজ্রপাতে দেশে ও পাশ্ববর্তী দেশ ভারতে প্রচুর প্রাণহানির ঘটনা ঘটছে।

তালগাছ বজ্রপাত রোধ করতে সক্ষম। পরিবেশের বিপর্যয় রক্ষা ও মানুষের প্রাণহানি থেকে বাঁচাতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে বেশি করে তালগাছের চারা ও বীজ রোপনের নির্দেশনা দিয়েছেন।

মাননীয় প্রধানমন্ত্রীর সেই নির্দেশনায় মির্জাপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে একযোগে চারলাখ তালগাছের চারা ও বীজ রোপন করা হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*