সোমবার, এপ্রিল ১৫, ২০২৪
Homeবিনোদনইউটিউব ট্রেন্ডিংয়ের সেরা ১০ নাটকের ৪টি ফারহানের দখলে

ইউটিউব ট্রেন্ডিংয়ের সেরা ১০ নাটকের ৪টি ফারহানের দখলে

ঈদ উপলক্ষে টেলিভিশন চ্যানেলগুলো বরাবরই বর্ণাঢ্য আয়োজন করে থাকে। এই আয়োজনের প্রধান আকর্ষণ—নাটক, টেলিফিল্ম। তবে নতুন মিডিয়া হিসেবে ইউটিউব চ্যানেল নিজস্ব একটি জায়গা তৈরি করে নিয়েছে। ঈদ উপলক্ষে প্রযোজনা প্রতিষ্ঠানগুলো ইউটিউবের জন্য ভিন্ন ধারার নাটক নির্মাণ করে থাকে।

প্রত্যেক ঈদে কিছু নাটক দর্শকের মনে বিশেষভাবে দাগ কেটে যায়। নাটকের গল্প, নির্মাণ শৈলী ও অভিনয়শিল্পীদের পারফরম্যান্স আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকে। ঈদুল আজহায় প্রচারিত বেশ কিছু নাটক দর্শকের হৃদয় ছুঁয়েছে। ইউটিউবে মুক্তিপ্রাপ্ত এসব নাটক নিয়ে অন্তর্জালে ভূয়সী প্রশংসা করছেন নেটিজেনরা।

মজার বিষয় হলো—ইউটিউব ট্রেন্ডিংয়ে সেরা ১০ নাটকের মধ্যে চারটি তরুণ অভিনেতা মুশফিক আর ফারহানের দখলে। গত ঈদুল ফিতরে তার অভিনীত নাটক যেমন সাড়া ফেলেছিল, এবারো তার ব্যত্যয় ঘটেনি।

ইউটিউব ট্রেন্ডিংয়ের বাংলাদেশ অংশে তৃতীয় অবস্থানে রয়েছে ‘ডিয়ার লাভ’ নাটকটি। মাহমুদ মাহিন রচিত ও পরিচালিত এ নাটকে জুটি বেঁধে অভিনয় করেছেন ফারহান ও তানজিন তিশা। ভালোবাসার গল্প নিয়ে এগিয়েছে কাহিনি। যদিও গল্পের শেষটা ট্র্যাজিডিতে ভরা। নাটকটিতে ফারহান-তিশার অভিনয়ে মুগ্ধতা প্রকাশ করছেন দর্শকরা। এ পর্যন্ত নাটকটির ভিউ দাঁড়িয়েছে প্রায় ৪৮ লাখ।

চতুর্থ অবস্থানে রয়েছে ‘দরদ’ নাটকটি। মহিদুল মহিম পরিচালিত এ নাটকেও জুটি বেঁধেছেন তানজিন তিশা ও ফারহান। মলম বিক্রেতা সুখী এক স্বামী ও বাবার চরিত্রে অভিনয় করেছেন তিনি। এ নাটকের শেষেও এক মর্মান্তিক দুর্ঘটনায় স্ত্রী-সন্তান হারিয়ে নির্বাক হয়ে পড়েন ফারহান। পুরো নাটকজুড়ে ভালোবাসার সাগরে ভেসে বেড়ালেও শেষের ধাক্কাটার মোটেও প্রস্তুত ছিলেন না দর্শক। এ পর্যন্ত নাটকটির ভিউ দাঁড়িয়েছে প্রায় ৪৪ লাখ।

এ তালিকার পঞ্চম স্থানে রয়েছে ‘শাদি মোবারক’ নাটকটি। মাহমুদ মাহিন পরিচালিত এ নাটকে কণ্ঠশিল্পী পড়শীর সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন ফারহান। প্রবাসীর দেশে ফিরে বিয়ে এবং দাম্পত্য জীবনের বিভিন্ন খুঁটিনাটি বিষয়কে কেন্দ্র করে এগিয়েছে নাটকটির কাহিনি। এতে স্বামী-স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন ফারহান-পড়শী। এ নাটক দর্শকের মন কেড়েছে। ভূয়সী প্রশংসা করছেন নেটিজেনরা। এ পর্যন্ত নাটকটির ভিউ দাঁড়িয়েছে প্রায় ৪৫ লাখ।

ইউটিউব ট্রেন্ডিংয়ে শুধু ঈদের নাটকের তালিকার নয় নম্বরে রয়েছে ফারহান অভিনীত ‘একজন মধ্যবিত্ত বলছি’ নাটকটি। মাবরুর রশীদ বান্নাহ্ নির্মিত এ নাটকে কেয়া পায়েলের সঙ্গে জুটি বেঁধেছেন ফারহান। মধ্যবিত্ত পরিবারের সন্তানেরা বাস্তবতার বেড়াজালে ঘুরপাক খায়। তারা চাইলেই হাসতে পারে না, কাঁদতে পারে না। বুকের ভেতর কান্নার পাহাড় বয়ে বেড়ায়। পরিবারে একমাত্র উপার্জনক্ষম সন্তানটি মা-বাবা, স্ত্রী, বোনের মুখে হাসি ফুটানোর জন্য নিজের সাধ আহ্লাদকে জলাঞ্জলি দেয়। মধ্যবিত্ত জীবনে এমন নানা টানাপড়েন আর ট্র্যাজিক নিয়ে এগিয়েছে নাটকটির কাহিনি। এ নাটকে ফারহান-কেয়ার পারফরম্যান্সে মুগ্ধতা প্রকাশ করছেন দর্শকরা। এ পর্যন্ত নাটকটির ভিউ দাঁড়িয়েছে প্রায় ৩২ লাখ।

ঈদ নাটকে দর্শকের কাছ থেকে সাড়া পেয়ে আপ্লুত মুশফিক আর ফারহান। দর্শকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এই অভিনেতা বলেন—‘সবসময়ই নতুন চরিত্রে কাজ করার একটা কৌতূহল আমার আছে। পরিচালকরাও এখন আমাকে আলাদা চরিত্রে ভাবছেন। আমি শুধু শতভাগ দিয়ে কাজের চেষ্টা করছি। আমার কাজগুলো দর্শকরা যেভাবে পছন্দ করছেন, তা প্রত্যাশার চেয়েও অনেক বেশি। আমি তাদের প্রতি কৃতজ্ঞ।’

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -